ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ডিআইইউডিসি জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৬
ডিআইইউডিসি জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাবের (ডিআইইউডিসি) আয়োজনে জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)।

রোববার (১৪ ফেব্রুয়ারি) এ তথ্য জানান ডিআইইউডিসির ঊর্ধ্বতন সহকারী পরিচালক (জনসংযোগ) মো. আনোয়ার হাবিব কাজল।



প্রতিযোগিতায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রানার-আপ হয়েছে।

এছাড়া, কলেজ পর্যায়ে সেন্ট যোশেফ কলেজের যোশে ফাইটস ডিবেটিং ক্লাব চ্যাম্পিয়ন ও সরকারি বিজ্ঞান কলেজের গভর্নমেন্ট সাইন্স ডিবেটিং ক্লাব রানার-আপ হয়েছে। আর স্কুল পর্যায়ে  মতিঝিল আইডিয়েল স্কুল চ্যাম্পিয়ন ও সরকারি ল্যাবরেটরি স্কুল রানার-আপ হয়েছে।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) আশুলিয়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে জাতীয় বিতর্ক প্রতিযোগিতার সমাপনী, পুরস্কার বিতরণী ও বসন্তবরণ অনুষ্ঠানের আয়োজন করে ডিআইইউডিসি।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্ট্রিজের চেয়ারম্যান মো. সবুর খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপু মনি। এছাড়া আরও উপস্থিত ছিলেন, জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান।

ডা. দীপু মনি বলেন, জ্ঞানের অসংখ্য দুয়ার উম্মোচন করে বিতর্ক। এছাড়া যুক্তির প্রাধ্যান্য সৃষ্টি করে, বদ্ধ-মূল বিশ্বাসের ভীত ভেঙে দেয় এবং একটি বিষয়কে বিভিন্ন দৃষ্টিতে দেখার সুযোগ সৃষ্টি করে।

২১ জানয়ারি থেকে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠেয় এ প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৩২টি দল, কলেজ পর্যায়ে ১৬টি দল ও স্কুল পর্যায়ে ২৪টি দল অংশ নেয়।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৬
ওএইচ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।