ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ঢাবি ছাত্র হাফিজুর হত্যার বিচার দাবিতে বিক্ষোভ মিছিল

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৬
ঢাবি ছাত্র হাফিজুর হত্যার বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্র হাফিজুর মোল্লা হত্যার তদন্ত ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ে ডাকসুর সামনে প্রগতিশীল ছাত্র জোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য যৌথভাবে এ কর্মসূচির আয়োজন করে।



সমাবেশে সভাপতিত্ব করেন প্রগতিশীল ছাত্র জোটের কেন্দ্রীয় সমন্বয়ক ও বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক আশরাফুল আলম সোহেল।

এসময় বক্তব্য রাখেন জাতীয় মুক্তি কাউন্সিলের সাধারণ সম্পাদক ফয়জুল হাকিম লালা, গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয় পরিষদের সদস্য ফিরোজ আহমেদ, জাতীয় গণতান্ত্রিক গণমঞ্চের যুগ্ম আহবায়ক এহতেশাম উদ্দীন, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি লাকী আক্তার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি সাইফুজ্জামান সাকন, বিপ্লবী ছাত্র মৈত্রীর যুগ্ম আহ্বায়ক ইকবাল কবির, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি জনার্দন দত্ত নান্টু, বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি সালমান রহমান, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক ফয়সাল মাহমুদ, ছাত্র গণমঞ্চের সভাপতি সাঈদ বিলাস, বিপ্লবী ছাত্র যুব আন্দোলনের আহ্বায়ক লতিফ অনিক।

সমাবেশে সংহতি জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষকতানজীম উদ্দিন খান ও সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক সামিনা লুৎফা।

বক্তারা সলিমুল্লাহ মুসলিম হলের প্রভোস্ট গোলাম মোহাম্মদ ভুঁইয়াকে বাদ দিয়ে আগামী ১০ দিনের মধ্যে একটি নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করে হাফিজুরের হত্যার ঘটনা তদন্ত ও ফল প্রকাশের দাবি জানান।

নির্ধারিত সময়ের মধ্যে তদন্ত ফল প্রকাশ করা না হলে আগামী ২৪ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয় ঘেরাও কর্মসূচি ঘোষণা করেন বক্তারা।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৬
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।