ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বিইউবিটি’তে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬
বিইউবিটি’তে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রোববার (২১ ফেব্রুয়ারি) মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি (বিইউবিটি) প্রভাতফেরী, দেয়ালিকা উন্মোচন, প্রদর্শনী সহ নানা আয়োজন করে।

বিশিষ্ট শিক্ষাবিদ, মুক্তিযুদ্ধের সংগঠক ও প্রথিতযশা নাট্যব্যক্তিত্ব অধ্যাপক মমতাজউদ্দিন আহমেদ এই আয়োজনের প্রধান অতিথি ছিলেন।



বিশেষ অতিথি ছিলেন বিইউবিটি ট্রাস্ট এর চেয়ারম্যান এ এফ এম সরওয়ার কামাল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোঃ আবু সালেহ।

প্রভাতফেরী শেষে সকাল ৮টা ৩০ মিনিটে মিরপুরের রূপনগরস্থ বিইউবিটি এর স্থায়ী ক্যাম্পাসের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্ট এর  চেয়ারম্যান, উপাচার্য, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষার্থীরা।

বেলা ৯ টায় দেয়ালিকা উন্মোচন ও প্রদর্শনী শুরু হয়।

এরপর পবিত্র কোরয়ান তেলোয়াতের মধ্য দিয়ে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে অধ্যাপক মোঃ আবু সালেহ তার বক্তব্যে ভাষা আন্দোলনের পটভূমি, ইতিহাস সহ নানা বিষয় তুলে ধরেন। অধ্যাপক মমতাজউদ্দিন আহমেদ বক্তব্যে বারবার সর্বস্তরে বাংলাভাষা ব্যবহারে সকলকে উৎসাহিত করেন। সবশেষে ভাষা শহীদদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

বাংলাদেশ সময়: ০২০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।