ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বশেমুরবিপ্রবিতে চলছে বঙ্গবন্ধু গবেষণা পরিষদ গঠনের কাজ

বশেমুরবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬
বশেমুরবিপ্রবিতে চলছে বঙ্গবন্ধু গবেষণা পরিষদ গঠনের কাজ

গোপালগঞ্জ: দেশের সবগুলো কলেজ ও বিশ্ববিদ্যালয়ে সৃষ্টিশীল, মেধাবী, অসাম্প্রদায়িক, মুক্তমনা, বঙ্গবন্ধুপ্রেমী শিক্ষার্থীদের সমন্বয়ে ছাত্র ইউনিট গঠন করতে যাচ্ছে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ। এরই অংশ হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েও (বশেমুরবিপ্রবি) সংগঠনটির ছাত্র ইউনিট গঠনের কাজ চলছে।



বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শুভ হালদারের নেতৃত্বে সদস্য সংগ্রহের মাধ্যমে এগিয়ে চলছে ইউনিট গঠনের কাজ। বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ড. বাহাউদ্দিন গোলাপকে ইউনিটের সমন্বয়ক হিসেবে নিযুক্ত করা হয়েছে।

বশেমুরবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিন, সাংবাদিক সমিতির সদস্যরাসহ অনেকেই এ সংগঠনের সক্রিয় সদস্য হিসেবে কাজ করছেন।

বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা সংগঠনের প্রতিষ্ঠাতা আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া। ২০০২ সালে তিনি এ সংগঠনের কাজ শুরু করেন। তার অকাল মৃত্যুর পর বর্তমানে সংগঠনটির সভাপতির দায়িত্ব পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। আর সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন অধ্যাপক সিরাজুল হক আলো।

সংগঠনটির উদ্দেশ্য, এর কার্যক্রমের আওতায় দেশের সবগুলো কলেজ ও বিশ্ববিদ্যালয়ে সম্ভাব্য ছাত্র ইউনিটগুলো পাঠচক্র, রক্তদান, বৃক্ষরোপণ, কবিতা ও রচনা উৎসব, দেয়াল পত্রিকা প্রকাশ , ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের আয়োজন, অসহায় মেধাবী শিক্ষার্থী ও মানুষকে সহয়তা প্রদান, নিজেদের প্রাতিষ্ঠানিক ও সামাজিক সমস্যা সমাধানসহ নানামুখী সৃজনশীল, সাংস্কৃতিক সেবামূলক কর্মকাণ্ডের মাধ্যমে নিজেদের তৈরি করবে সংঘবদ্ধ শুভশক্তি হিসেবে।

বাংলাদেশ সময়: ০২২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।