ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

পরীক্ষার মানবণ্টনে নতুন পদ্ধতি বাতিলের দাবিতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬
পরীক্ষার মানবণ্টনে নতুন পদ্ধতি বাতিলের দাবিতে মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঠাকুরগাঁও: ষষ্ঠ থেকে ১০ম শ্রেণির পরীক্ষায় মানবণ্টনে নতুন পদ্ধতি বাতিলের দাবিতে মানববন্ধন করেছে ঠাকুরগাঁও জেলা শহরের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা।
 
সোমবার (২২ ফেব্রুয়ারি) সকালে ঠাকুরগাঁও চৌরাস্তায় এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।


 
মানববন্ধনে শিক্ষার্থীরা জানায়, বর্তমানে প্রতিটি বিষয়ে দুই ঘণ্টায় শিক্ষার্থীদের ছয়টি সৃজনশীল প্রশ্নের উত্তর দিতে হয়। কিন্তু ২০১৭ সাল থেকে সাতটি সৃজনশীল প্রশ্নের উত্তর দিতে হবে। আর এর জন্য মাত্র ১০ মিনিট সময় বাড়ানো হয়েছে।  
 
ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র রাফি তোরাব বলে, ‘শিক্ষামন্ত্রী বলছেন, প্রশ্ন ফাঁস ঠেকানোর জন্য পরীক্ষা পদ্ধতিতে এ পরিবর্তন আনা হয়েছে। কিন্তু আমরা তো প্রশ্ন ফাঁস করিনি। তাহলে এর জন্য কেন আমাদের ভুগতে হবে?’
 
মানববন্ধনে শিক্ষার্থীরা ‘পরীক্ষা পদ্ধতির পরিবর্তন করা চলবে না’, ‘৭টা সৃজনশীল মানব না, লিখব না’, ‘৭টি সৃজনশীল লিখছি না, লিখব না’ ইত্যাদি প্লাকার্ড বহন করে।
 
মানববন্ধনে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়, বালিকা উচ্চ বিদ্যালয়, পুলিশ লাইন স্কুল অ্যান্ড কলেজ, আমানতুল্লাহ ইসলামিক স্কুলের শিক্ষার্থীরা অংশ নেয়।
 
পরে, জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাসের কাছে একটি স্মারকলিপি দেয় শিক্ষার্থীরা।
 
বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬       
এমজেড/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।