ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০১৬
সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেছে রাজধানী পশ্চিম শেওড়াপাড়ার বিসিএফডিএফ বর্ণমালা স্কুল।  

সম্প্রতি স্কুলে আয়োজিত শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের নন্দিত শিল্পী, কন্ঠযোদ্ধা, মুক্তিযোদ্ধা মনোরঞ্জন ঘোষাল।



অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১৪নং ওয়ার্ড কাউন্সিলর হুমায়ুন রশিদ জনি, একাত্তরের কলমযোদ্ধা, নাট্যকার ও কথাসাহিত্যিক মোহাম্মদ এমদাদুল হক, ফুলকি নার্সারি স্কুলের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোহাম্মদ তৌহিদুজ্জামান, মিরপুর ইংলিশ ভার্সন স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা ইয়াহিয়া খান রিজন। সভায় সভাপতিত্ব করেন বিসিএফডিএফ  বর্ণমালা স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী সাখাওয়াত হোসেন রিমন।

অনুষ্ঠান পরিচালনা করেন শিশু সাহিত্যিক ও বিসিএফডিএফের সদস্য সচিব জসিম উদ্দিন জয়।

প্রধান অতিথির বক্তব্যে শিল্পী  মনোরঞ্জন ঘোষাল বলেন, বাংলাদেশে ৩ কোটিরও বেশি শিশু দারিদ্র্যসীমার নিচে বসবাস করে। সমাজে এসব শিশুরা তাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত। তাই সমাজের সর্বস্তরের মানুষের উচিত এ সকল  সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাঁড়ানো।

এ সকল সুবিধাবঞ্চিত শিশুদের জন্য তিনি আরেকবার যুদ্ধ করতে প্রস্তুত বলেও জানান মনোরঞ্জন ঘোষাল।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের অনেক প্রিয় মানুষ ছিলেন। বঙ্গবন্ধু শিশুদের কল্যাণে  ১৯৭৪ সালের ২২ জুন জাতীয় শিশু আইন (চিলড্রেন অ্যাক্ট)  জারি  করেন। এ আইনের মাধ্যমে শিশুদের নাম ও জাতীয়তার অধিকার স্বীকৃতি দেওয়া হয়েছে। সব ধরনের অবহেলা, শোষণ, নির্যাতন, খারাপ কাজে লাগানো ইত্যাদি থেকে নিরাপত্তার অধিকার নিশ্চিত করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০১৬
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।