ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শেকৃবিতে মশারি টানানো নিয়ে সংঘর্ষে বহিষ্কার ৬

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫০ ঘণ্টা, মার্চ ১, ২০১৬
শেকৃবিতে মশারি টানানো নিয়ে সংঘর্ষে বহিষ্কার ৬

ঢাকা: রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রথম বর্ষের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ছয়জনকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (২৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার রেজাউল করিম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।



শনিবার (২৭ ফেব্রুয়ারী) দিনগত রাত ১২টায় বিশ্ববিদ্যালয়ের নবাব সিরাজ-উদ-দৌলা হলের গণরুমে মশারি টানানোর স্ট্যান্ড নিয়ে সংঘর্ষের সূত্রপাত হয়।   শিক্ষার্থীদের উভয়পক্ষ স্ট্যান্ড নিজেদের দাবি করে বাকবিতণ্ডার এক পর্যায়ে হাতাহাতিতে লিপ্ত হয়। এতে পাঁচজন আহত হয়।

এর প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ‘শৃঙ্খলা বোর্ড অধ্যাদেশ, ২০০৪’ এর আলোকে ৬ শিক্ষার্থীকে এক সেমিস্টারের জন্য একাডেমিক কার্যক্রম থেকে বহিষ্কার করার এ সিদ্ধান্ত নিয়েছে।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন, ৭৫ ব্যাচের এ কে এম তমাল আব্দুল্লাহ, জি এম কিবরিয়া পিয়াস, রবিন হাসান, তানবিরুল ইসলাম অপু, ইফতেখার আলম এবং ৭৪ ব্যাচের মনোয়ার হোসেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয়ে শৃঙ্খলাবিরোধী আচরণ করায় ছাত্রনেতাদের সঙ্গে বসে প্রক্টরিয়াল বডি ৬ শিক্ষার্থীকে এক সেমিস্টারের জন্য সকল প্রকার একাডেমিক কার্যক্রমে বিরত রাখার সুপারিশ করেছে। তাদের সুপারিশ অনুযায়ী এ সিদ্ধান্ত।

বাংলাদেশ সময়: ০৫৩৯ ঘণ্টা, মার্চ ০১, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।