ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বাংলা বিভাগ নেই অধিকাংশ বেসরকারি বিশ্ববিদ্যালয়ে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, মার্চ ২, ২০১৬
বাংলা বিভাগ নেই অধিকাংশ বেসরকারি বিশ্ববিদ্যালয়ে

ঢাকা: বাংলা বিভাগ ছাড়াই দেশে বেশিরভাগ বেসরকারি বিশ্ববিদ্যালয় তাদের শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে, এ নিয়ে উৎকণ্ঠা প্রকাশ করেছেন সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচাযর্য অধ্যাপক আনোয়ার হোসেন।

এসময় তিনি বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে বাংলা বিভাগ আবশ্যক করার প্রস্তাব রাখেন।



বুধবার (২ মার্চ) দুপুর সাড়ে ১২টায় সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে অনুষ্ঠিত এক সেমিনারে বক্তব্য রাখেন আনোয়ার হোসেন।

আগামী ৫ ও ৬ মার্চ অনুষ্ঠেয় ‘ডেভেলোপমেন্ট অব মাইক্রো, স্মল অ্যান্ড মিডায়াম এন্টারপ্রাইজ ইন বাংলাদেশ : শেয়ারিং এক্সপেরিয়েন্স’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন উপলক্ষে এ সেমিনারের আয়োজন করা হয়।

কেন্দ্রীয় ব্যাংকসহ অন্যান্য ব্যাংক এবং অার্থিক প্রতিষ্ঠানের সহযোগিতায় সম্মেলনে বাংলাদেশ ছাড়াও ভারত, চীন, মালয়েশিয়া, শ্রীলঙ্কা, নেপাল, পাকিস্তান ও থাইল্যান্ডের প্রতিনিধিরা অংশ নেবে।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আনোয়ার হোসেন আরও বলেন, বাংলাদেশে যেসব বেসরকারি বিশ্ববিদ্যালয় কার্যক্রম পরিচালনা করছে তার মধ্যে ১০ থেকে ১২টি প্রতিষ্ঠানে বাংলা বিভাগ রয়েছে। আমরা কর্তৃপক্ষকে বলেছিলাম, বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে যেন বাংলা বিভাগ আবশ্যক করা হয়।

এ বিষয়ে কর্তৃপক্ষের অসহযোগিতার কথাও উল্লেখ করেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা।

সেমিনারে সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হুমায়ন কবীরসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, মার্চ ০২, ২০১৬
ইউএম/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।