ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

গণস্বাস্থ্যে আইকিউএসি ওয়ার্কশপ অনুষ্ঠিত

গণবিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, মার্চ ২, ২০১৬
গণস্বাস্থ্যে আইকিউএসি ওয়ার্কশপ অনুষ্ঠিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গণবিশ্ববিদ্যালয় (সাভার): বিশ্বব্যাংক ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সহযোগিতায় দেশের প্রথম মেডিকেল কলেজ হিসেবে বুধবার (২ মার্চ) সাভারের গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজে অনুষ্ঠিত হল "Workshop on Self Assessment & Quality Assurance in MBBS programme (আইকিউএসি)।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক লায়লা পারভীন বানু’র সভাপতিত্বে ওয়ার্কশপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণবিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মেসবাহউদ্দীন আহমেদ।

বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ডা. দেলোয়ার হোসেন।

IQAC ওয়ার্কশপের উপর মূল বক্তব্য উপস্থাপন করেন গণবিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য ও চিকিৎসা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ডা. আশরাফুল করিম খান এবং IQAC পরিচালক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান। অধ্যাপক ডা. খান তাঁর বক্তব্যে বলেন, "নিজেদের সব সুখ ত্যাগ করে যে সন্তানকে অভিভাবক আমাদের হাতে তুলে দেন, দেশের সম্পদ হিসেবে তাদের গড়ে তুলতে আমরা নিজেদের সর্বোচ্চটুকু দিচ্ছি কিনা, তার জবাবদিহিতা প্রয়োজনীয় হয়ে উঠছে। "

অধ্যাপক মোস্তাফিজুর রহমান বলেন, "আমাদের কোনো কিছু প্রমাণে নয় শুধু শিক্ষার মান উন্নয়নে কাজ করতে হবে। "

বিভিন্ন বিভাগের প্রায় একশ’ শিক্ষকের উপস্থিতিতে ওয়ার্কশপে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, " রাজনীতিকরণের মাধ্যমে শিক্ষার্থীর যোগ্যতা নির্ধারণ উন্নত দেশের স্বপ্ন পূরণে হুমকি স্বরূপ। " এমন ওয়ার্কশপ একটি মেডিকেল কলেজের জন্য গৌরবের উল্লেখ করে তিনি বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনকে ধন্যবাদ জানান ।

আলোচনা শেষে শিক্ষকদের পাঁচটি গ্রুপে ভাগ করে শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য প্রস্তুতকৃত প্রশ্নপত্র পর্যালোচনা করা হয় ।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, মার্চ ২, ২০১৬  
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।