ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

সরকারি জমি কলেজের নামে বরাদ্দের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, মার্চ ৩, ২০১৬
সরকারি জমি কলেজের নামে বরাদ্দের দাবি ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: কলেজের সীমানা সংলগ্ন সরকারি জমি কলেজের নামে বরাদ্দ দেওয়ার দাবি জানিয়েছেন আবুজর গিফারী কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।

বৃহস্পতিবার (০৩ মার্চ) রাজধানীর মালিবাগ এলাকায় কলেজটির সামনে তারা এক মানববন্ধনে এ দাবি জানান।



মানববন্ধনে কলেজ অধ্যক্ষ শিরিন আখতার বানু বলেন, পরিত্যক্ত ডোবা কলেজের শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থী মিলে ভরাট করে বর্তমানে খেলার মাঠ হিসেবে উপযোগী করা হয়েছে। ছেলেমেয়েরা খেলাধুলার যে সুযোগ পাচ্ছে, তা থেকে তাদের বঞ্চিত করবেন না।

এ বিষয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী আপনার যুগান্তকারী পদক্ষেপের কারণে আজ শিক্ষা ব্যবস্থায় অনেক পরিবর্তন হচ্ছে। এ জন্য আমরা সবাই আপনার কাছে সীমানা সংলগ্ন জমিতে বহুতল ভবন নির্মাণের আদেশ বাতিল করে জমিটি কলেজের নামে বরাদ্দ দেওয়ার আবেদন জানাচ্ছি।

মানববন্ধনে অংশ নিয়ে ঢাকা মহানগর দক্ষিণ সিটি করপোরেশন ১২নং ওয়ার্ড কাউন্সিলর ও গভর্নিং বডির সদস্য মো. গোলাম আশরাফ তালুকদার বলেন, জমিটি কলেজের নামে দিলে শিক্ষার্থীদের পাশাপাশি এলাকাবাসীও উপকৃত হবে। শিক্ষার্থীরা যেমন মাঠ খেলার মাঠ পাবে, তেমনি ওই মাঠে হোস্টেল, ল্যাব, বিজ্ঞান ও গ্রন্থাগার ভবন নির্মাণ করাও সম্ভব হবে।

কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক নাসির উদ্দিন বলেন, বর্তমান সরকার উন্নয়নের সরকার, শিক্ষা সহায়ক সরকার। শিক্ষা সম্প্রসারণের লক্ষ্যে জমিটি কলেজকে বরাদ্দ দিলে কলেজের ছাত্রাবাস ও খেলার মাঠ হিসেবে ব্যবহার হতে পারবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন কলেজটির সাবেক অধ্যক্ষ নুরুন নবী সিদ্দিকী, গর্ভনিং বডির সদস্য নেছার উদ্দিন, সিনিয়র শিক্ষক তৃপ্তি রানী বড়ুয়া, কলেজ ছাত্রলীগ সভাপতি নাহিদ হান্নান শিশির ও সাধারণ সম্পাদক শরিফুল আলম শরীফ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৬
এমআইকে/টিআই


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।