ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাবির ভেটেরিনারি সায়েন্স বিভাগের যুগপূর্তি

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, মার্চ ৫, ২০১৬
রাবির ভেটেরিনারি সায়েন্স বিভাগের যুগপূর্তি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অ্যানিমেল হাজবেন্ড্রি অ্যান্ড ভেটেরিনারি সায়েন্স বিভাগের যুগপূর্তি ও প্রথম পুনর্মিলনী অনুষ্ঠান চলছে।

শনিবার (০৫ মার্চ) সকাল ১০টায় রাবির সিনেট ভবনে দুই দিনব্যাপী এ অনুষ্ঠানের উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।



বিশেষ অতিথি ছিলেন উপ উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, কৃষি অনুষদের ডিন অধ্যাপক শাহানা কায়েস, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ড. এ কে এম নজরুল ইসলাম ও রেনাটা লিমিটেডের প্রাণিস্বাস্থ্য বিভাগের প্রধান মো. সিরাজুল হক।

উদ্বোধনী অনুষ্ঠানের একাডেমিক সেশনে ‘দি রোল অব ভেটেরিনারিয়ানস ইন ওয়ান হেলথ অ্যাপ্রোচ’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উপাচার্য অধ্যাপক নিতিশ চন্দ্র দেবনাথ।

বিভাগের সভাপতি ড. কে এম মোজাফফর হোসেনের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন, যুগপূর্তি উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক মো. জালাল উদ্দিন সরদার।

অনুষ্ঠানে বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক মো. মমতাজুর রহমানকে আজীবন সম্মাননা, ড. মো. মাহবুব আলমকে পিএইচডি সম্মাননা ও ডা. মো. হেমায়েতুল ইসলাম আরিফকে স্নাতকোত্তর সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিভাগের সহযোগী অধ্যাপক এস এম কামরুজ্জামান।

অনুষ্ঠানের প্রথম দিনে সিম্পোজিয়াম, লাইভস্টক ইন ন্যাশনাল ডেভলপমেন্ট: বাংলাদেশ পারসপেক্টিভ ও রোল অব প্রাইভেট ইনট্রেপ্রিনিয়ারস ইন লাইভস্টক ডেভলপমেন্ট শীর্ষক সেমিনার এবং সাংস্কৃতিক পরিবেশনা রয়েছে।

দ্বিতীয় দিন রোববার সকাল ৯টায় শিক্ষার্থীদের বরণ ও বিদায়, ১০টায় স্মৃতিচারণ, ১১টায় সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী এবং ১২টায় সমাপনী অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।