ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবির লোক প্রশাসন বিভাগের এক দশক পূর্তি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, মার্চ ৫, ২০১৬
জাবির লোক প্রশাসন বিভাগের এক দশক পূর্তি

ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) লোক প্রশাসন বিভাগের এক দশক পূর্তি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে ‘গভর্নেন্স অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন ইন বাংলাদেশ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (০৫ মার্চ) সেমিনারের উদ্বোধনকালে প্রধান অতিথির ভাষণে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, সাংবিধানিকভাবে সব জনসাধারণ সমান হলেও সবাই এক নয়।

জনসাধারণের মধ্যে শ্রেণিভিত্তিক পার্থক্য রয়েছে। এই বাস্তবতা মেনে শ্রেণিভিত্তিক পর্যালোচনা করে সরকারের পক্ষ থেকে উন্নয়নমূলক পদক্ষেপ নেওয়া হলে দেশের সুশাসন প্রতিষ্ঠিত হবে। পাশাপাশি সুষম উন্নয়ন তরান্বিত হবে।

বিভাগীয় সভাপতি ড. ছায়েদুর রহমানের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, সরকারি কর্মকমিশনের সদস্য ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির, লোক প্রশাসন বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমানে সরকারি কর্মকমিশনের সদস্য অধ্যাপক ড. আবুল কাশেম মজুমদার, সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আমির হোসেন।

স্বাগত বক্তব্য রাখেন বিভাগীয় শিক্ষক জেবউননেছা। উদ্বোধনী অনুষ্ঠানের পর দু’টি সেশনে ৫টি প্রবন্ধ উপস্থাপন করা হয়।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।