ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

আন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতা

চ্যাম্পিয়ন হলো নজরুল বিশ্ববিদ্যালয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, মার্চ ৮, ২০১৬
চ্যাম্পিয়ন হলো নজরুল বিশ্ববিদ্যালয় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ময়মনসিংহ: আন্ত‍ঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

রোববার (০৬ মার্চ) বাংলাদেশ ইউনিভর্সিটি অব প্রফেশনালসে বিজয়ী এ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহিত উল আলমের কাছে পুরস্কার তুলে দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।



মঙ্গলবার (৮ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দপ্তরের উপ-পরিচালক (জনসংযোগ) এসএম হাফিজুর রহমানের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের আয়োজনে পঞ্চম আসরে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় মোট ২৩টি বিষয়ের প্রত্যেকটিতে অংশ নিয়ে ১২টিতে প্রথম, ৫টিতে দ্বিতীয় এবং ৪টিতে তৃতীয় স্থান অধিকার করেছে।

গত আসরে নজরুল বিশ্ববিদ্যালয় রানার আপ হয়েছিল। এবং ওই আসরের চ্যাম্পিয়ন রাজশাহী বিশ্ববিদ্যালয় এ আসরে ৯টিতে প্রথম, ৫টিতে দ্বিতীয় এবং ৯টিতে তৃতীয় স্থান অধিকার করে রানার আপ হয়েছে।

তিনি আরও জানান, কণ্ঠ সঙ্গীত, যন্ত্রসঙ্গীত, নৃত্য, অভিনয়, বিতর্ক, কবিতা আবৃত্তি, গল্প বলা, উপস্থিত বক্তৃতাসহ মোট ২৩টি বিষয়ে প্রায় ৩ মাস ধরে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৬
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।