ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

নারী দিবসে জবির সমাজকর্ম বিভাগের র‌্যালি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, মার্চ ৮, ২০১৬
নারী দিবসে জবির সমাজকর্ম বিভাগের র‌্যালি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সমাজকর্ম বিভাগ।

এ উপলক্ষে মঙ্গলবার (৮ মার্চ) বিভাগের উদ্যোগে একটি বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের নেতৃত্বে সকাল সাড়ে ১০টায় সামাজিক বিজ্ঞান ভবন থেকে র‌্যালিটি বের হয়। পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে সমাজকর্ম বিভাগের সামনে এসে শেষ হয় এটি।

র‌্যালিতে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম, সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আবুল হোসেন, সমাজকর্ম বিভাগের সকল শিক্ষকসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন।

র‌্যালি শুরুর আগে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসজিডি) অর্জনের অন্যতম শর্ত হলো ২০৩০ সালের মধ্যে নারী ও কন্যাশিশুর সমতা অর্জন ও নারীর ক্ষমতায়ন। আর এ লক্ষ্য বাস্তবায়ন করতে হলে রাষ্ট্র ও সমাজ জীবনের প্রতিটি স্তরে নারীদের সমানাধিকার ও সমান অংশগ্রহণ নিশ্চিত করতে হবে।

তিনি সমাজকর্ম বিভাগকে এই ধরনের উদ্যোগ নেওয়ায় আন্তরিক ধন্যবাদ জানান।

র‌্যালির আয়োজক সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আবুল হোসেন বলেন, শিক্ষায় নারীর অনেক অগ্রগতি সত্ত্বেও তারা এখনও পিছিয়ে, নানাভাবে তারা বৈষম্যের শিকার, এর অন্যতম কারণ হলো সমাজের দৃষ্টিভঙ্গি। এই বৈষম্য ততদিন থাকবে, যতদিন এই দৃষ্টিভঙ্গির পরিবর্তন না হবে।

তিনি সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী ও সোশ্যাল ওয়ার্ক অ্যাসোসিয়েশনকে এ ধরনের আয়োজনের সঙ্গে সম্পৃক্ত থাকার জন্য ধন্যবাদ জানান।

বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক মো. রেজাউল করিম, সহকারী অধ্যাপক শিল্পী রাণী দে এসময় বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।