ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

কুয়েটে ১ম বর্ষ শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, মার্চ ১০, ২০১৬
কুয়েটে ১ম বর্ষ শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ১ম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং ও বিইউআরপি কোর্সের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। ‍
 
বৃহস্পতিবার (১০ মার্চ) সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত অডিটরিয়ামে এ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।



অনুষ্ঠানে উপস্থিত ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর বলেন, জ্ঞানের অন্বেষণ, বিকাশ এবং উন্মেষের মাধ্যমে নিজেকে গড়তে হবে। শত প্রতিকূলতার মধ্যেও এ বিশ্ববিদ্যালয়ে আমরা সব সুযোগ-সুবিধা তৈরির চেষ্টা করছি। এক্ষেত্রে শিক্ষার্থীদের সুযোগগুলোর সর্বোচ্চ ব্যবহার করতে হবে।

তিনি আরও বলেন, হরতাল-অবরোধসহ কোনো বাধাই কুয়েটের শিক্ষা কার্যক্রমকে ব্যাহত করতে পারবে না। আমরা আমাদের কাঙ্ক্ষিত লক্ষ্যে অবশ্যই পৌঁছাবো।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পুরকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. মো. মাহবুব আলম, তড়িৎ ও ইলেক্ট্রনিক কৌশল অনুষদের ডিন প্রফেসর ড. মো. ওসমান গণি, যন্ত্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. তারাপদ ভৌমিক।

এছাড়া নবাগত ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের পরিচালক (ছাত্র কল্যাণ) প্রফেসর ড. সোবহান মিয়া ও স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আব্দুর রউফ।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের স্নাতক ডিগ্রি প্রদানকারী সব বিভাগের বিভাগীয় প্রধানসহ স্ব স্ব বিভাগের ছাত্র-ছাত্রীদেরকে পরিচয় করিয়ে দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট পরিচালক, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, অন্যান্য পরিচালক, বিভিন্ন হলের প্রভোস্ট, সহকারী প্রভোস্ট, শিক্ষক, কর্মকর্তা, নবাগত ছাত্র-ছাত্রীসহ অনুষ্ঠানে অন্যরা উপস্থিত ছিলেন।

ওরিয়েন্টেশন শেষে অডিটোরিয়ামের সামনে কুয়েট ভলান্টারি ব্লাড ডোনেশান সোসাইটি ‘ড্রিমস্’র উদ্যোগে এবং কুয়েট ছাত্র কল্যাণ পরিচালকের কার্যালয় ও মেডিকেল সেন্টারের সহযোগিতায় নবাগত ছাত্র-ছাত্রীসহ সবার জন্য বিনামূল্যে ব্লাড গ্রুপিং অনুষ্ঠিত হয়।

কুয়েটে এবছর ১১টি স্নাতক ডিগ্রি প্রদানকারী বিভাগে ৮৭২ জন নতুন শিক্ষার্থী ভর্তি হয়।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা,  মার্চ ১০, ২০১৬
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।