ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

খুবির শোক দিবসের কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, মার্চ ১০, ২০১৬
খুবির শোক দিবসের কর্মসূচি

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শোক দিবস ১৩ মার্চ-রোববার। ২০০৪ সালের এ দিনে সুন্দরবনের কটকা নামক স্থানে সফরে গিয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য ডিসিপ্লিনের নয়জন এবং বুয়েটের দুইজনসহ মোট ১১ জন ছাত্র-ছাত্রী সমুদ্র গর্ভে তলিয়ে মৃত্যুবরণ করেন।

তখন থেকে প্রতিবছর এ দিনটি খুলনা বিশ্ববিদ্যালয় শোক দিবস হিসেবে পালিত হচ্ছে।

এ বছর ১৩ মার্চ এ উপলক্ষে খুলনা বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ১০টায় কালো ব্যাজ ধারণ, সকাল সাড়ে ১০টায় শোকর‌্যালি, ১১টায় কটকা স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, সকাল সাড়ে ১১টায় প্রদর্শনীর উদ্বোধন, বাদ যোহর বিশ্ববিদ্যালয় জামে মসজিদে মিলাদ ও এতিমদের সঙ্গে মধ্যাহ্ন ভোজ, বিকেল সাড়ে ৫টায় কটকা স্মৃতিসৌধে শোক সভা ও স্মৃতিচারণ, সন্ধ্যা সাড়ে ৬টায় প্রদীপ প্রজ্বলন এবং সন্ধ্যা ৭ টায় তথ্য-চিত্র প্রদর্শন।

বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য ডিসিপ্লিনের নয়জন ছাত্র যারা এ দুর্ঘটনায় শাহাদতবরণ করেন তারা হলেন- আরনাজ রিফাত রূপা, মো. মাহমুদুর রহমান, মাকসুমুল আজিজ মোস্তাজী, আব্দুল্লাহ হেল বাকী, কাজী মুয়ীদ বিন ওয়ালী, মো. কাওসার আহমেদ খান, মুনাদিল রায়হান বিন মাহবুব, মো. আশরাফুজ্জামান, মো. তৌহিদুল এনাম। এছাড়া বুয়েটের দু’জন ছাত্র হলেন- সামিউল ও শাকিল।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, মার্চ ১০, ২০১৬
এমআরএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।