ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

সাভারে এনডিএফ-বিডি ক্যারিয়ার ডিবেট প্রোগ্রাম শুরু

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, মার্চ ১১, ২০১৬
সাভারে এনডিএফ-বিডি ক্যারিয়ার ডিবেট প্রোগ্রাম শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাভার: ‘প্রযুক্তির সৌন্দর্যে বিকশিত হোক আগামীর প্রতিভা’ স্লোগানে সাভারে শুরু হয়েছে ২য় এনডিএফ-বিডি ক্যারিয়ার অ্যান্ড ডিবেট স্কুলিং প্রোগ্রাম-২০১৬।
শুক্রবার (১১ মার্চ) দুপুরে সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।



ঢাকার বাইরে এবারই প্রথমবারের মতো এ ধরনের কর্মসূচির আয়োজন করেছে ন্যশনাল ডিবেট ফাউন্ডেশন বাংলাদেশ (এনডিএফ-বিডি)।

৩ মাসব্যাপী এ ক্যারিয়ার অ্যান্ড ডিবেট স্কুলিং প্রোগ্রামের মাধ্যমে লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের মধ্যে বিতর্ক, জ্ঞান বিকাশ, নেতৃত্বদানের ক্ষমতাসহ বিভিন্ন বিষয়ে পারদর্শী করে তোলার প্রচেষ্টা চলবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ ও স্টেট ইউনির্ভাসিটি অব নিউইয়র্ক এট কোর্টল্যান্ডের অ্যাসোসিয়েট প্রফেসর ড. বিরুপাক্ষ পাল।

তিনি বলেন, বিতর্ক প্রতিযোগিতা আমাকে শক্তি দিয়েছে। এখন আমাকে প্রতিনিয়ত বিতর্ক করতে হয়, ব্যক্তি জীবনে ও কর্ম দুই ক্ষেত্রেই।

‘জীবনে আত্মবিশ্বাস থাকতে হবে। শিখতে হলে জানতে হবে, আর জানতে হলে অবশ্যই জ্ঞান অর্জন করতে হবে। আর জ্ঞান অর্জনের জন্য শুধুমাত্র বই পড়লেই চলবেনা। সবার সঙ্গে মিশতে হবে, স্বপ্ন দেখতে হবে এবং তা পূরণ করার প্রচেষ্টা থাকতে হবে। ’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কর্নেল খুরশীদ নওয়াজ ও মনিংগ্লোরি স্কুল অ্যান্ড কলেজের চেয়ারম্যান বিগ্রেডিয়ার জেনারেল মাহবুবুর রশীদ।

মোহাম্মদ আলমগীরের সঞ্চালনায় অনুষ্ঠানে এনডিএফ-বিডির চেয়ারম্যান এবং ক্যারিয়ার ও ডিবেট স্কুলিংয়ের রেক্টর এ কে এম শোয়েব এবং পরিচালক রোশনি ফাতিমা মুক্তি প্রমুখ বক্তব্য দেন।  

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, মার্চ ১১, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।