ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

তরুণদের আত্মবিশ্বাসী ও দেশপ্রেমী হওয়ার আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, মার্চ ১২, ২০১৬
তরুণদের আত্মবিশ্বাসী ও দেশপ্রেমী হওয়ার আহ্বান ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জীবনে সফলতা আনতে তরুণদের আত্মবিশ্বাসী, দেশপ্রেমী ও সৎ হওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক।

শনিবার (১২ মার্চ) সকালে রাজধানীর বাংলা একাডেমি মিলনায়তনে ‘প্রডিজি ইয়ুথ সামিট’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।



ব্রিটিশ কাউন্সিল, ডেমোক্রেসি ওয়াচ, সুশীলান, দ্য হাঙ্গার প্রজেক্ট, উত্তরণ ও ওয়েভ ফাউন্ডেশন যৌথভাবে এ সামিটের আয়োজন করে।

আরেফিন সিদ্দিক বলেন, জীবনে সাফল্য আনার ক্ষেত্রে সবচেয়ে বড় প্রয়োজন আত্মবিশ্বাস। আত্মববিশ্বাস অর্জনের জন্য সারাবিশ্ব সম্পর্কে জানতে হবে। পাশাপাশি থাকতে হবে দেশপ্রেম ও সততা। সততা ছাড়া কোনো জাতি উন্নতি করতে পারে না।

বড় চাকরি নয় বরং আদর্শ-মূল্যবোধ সম্পন্ন সত্যিকারের মানুষ হওয়াই জীবনের সফলতা বলে জানান তিনি।

তরুণদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, মুক্তিযুদ্ধ ছিলো তারুণ্যের যুদ্ধ। ওই সময়ের তরুণেরা মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলো বলেই আজ আমরা এ অবস্থানে এসেছি। সমাজ ও দেশের উন্নয়নে বর্তমান প্রজন্মের তরুণদের এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ব্রিটিশ কাউন্সিলের পরিচালক বারবারা উইকহ্যাম, কুইন্স ইয়ং লিডারস-২০১৬ বিজয়ী ওসামা বিন নূর।

সরকারি সব তথ্য ও সেবা মানুষের কাজে লাগানোর লক্ষ্যে এ সামিটের আয়োজন করা হয়েছে। এতে প্রায় ৫শ’ তরুণ অংশ নেওয়ার সুযোগ পেয়েছেন।

সামিটের উদ্বোধন শেষে তরুণদের নিয়ে নির্মিত বিভিন্ন প্রজেক্ট ঘুরে দেখেন উপাচার্যসহ অন্য অতিথিরা।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, মার্চ ১২, ২০১৬
এইচআর/এএটি/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।