ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

দুবাইয়ে গ্লোবাল এডুকেশন ফোরামে শিক্ষামন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, মার্চ ১২, ২০১৬
দুবাইয়ে গ্লোবাল এডুকেশন ফোরামে শিক্ষামন্ত্রী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: দুবাইয়ে গ্লোবাল এডুকেশন অ্যান্ড স্কিলস ফোরামে বাংলাদেশের শিক্ষার উন্নয়নে গৃহীত বিভিন্ন কার্যক্রম ও এ পর্যন্ত অর্জিত সাফল্য তুলে ধরেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
 
২০৩০ সালের মধ্যে সারা বিশ্বে কোয়ালিটি এডুকেশন নিশ্চিতকরণ সংক্রান্ত জাতিসংঘ নির্ধারিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসটিজি) অর্জনে বিভিন্ন দেশের ১৫শ প্রতিনিধির অংশগ্রহণে দুই দিনব্যাপী এ সম্মেলন শনিবার (১২ মার্চ) শুরু হয়েছে।


 
বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
 
শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মুহ. সাইফুল্লাহ জানান, শিক্ষামন্ত্রী বিভিন্ন দেশের প্রতিনিধিদের সঙ্গে বাংলাদেশের শিক্ষাকার্যক্রম নিয়ে অভিজ্ঞতা বিনিময় করেন।
 
শিক্ষাসংক্রান্ত বিশ্বের সবচেয়ে বড় এ সম্মেলনে ২২টি দেশের শিক্ষামন্ত্রী অংশ নিচ্ছেন।
 
সম্মেলনে শিক্ষার মানোন্নয়নে বিভিন্ন উদ্ভাবনমূলক কার্যক্রমে শিক্ষক ও শিক্ষাসংক্রান্ত ব্যক্তিদের পাশাপাশি রাজনীতিবিদ, ব্যবসায়ী নেতা ও সাংবাদিকদের সম্পৃক্ত করার বিষয়ে আলোচনা হচ্ছে।
 
সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধিদলের সদস্য হিসেবে রয়েছেন বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের সচিব মো. মঞ্জুর হোসেন ও দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেটের কর্মাশিয়াল কাউন্সিলর ড. রফিক আহম্মেদ।
 
শিক্ষার মানোন্নয়ন, কর্মমুখী এবং কারিগরি শিক্ষার প্রসার ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ২০১৩ সাল থেকে প্রতি বছর গ্লোবাল এডুকেশন অ্যান্ড স্কিলস ফোরাম অনুষ্ঠিত হচ্ছে।
 
শিক্ষামন্ত্রী সম্মেলনে যোগদানের লক্ষ্যে শুক্রবার (১১ মার্চ) দুবাই পৌঁছান। সোমবার (১৪ মার্চ) রাতে তার দেশে ফেরার কথা।
 
বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, মার্চ ১২, ২০১৬
এমআইএইচ/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।