ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বাসের ট্রিপ ও লাইব্রেরির সময় বাড়ানোর দাবিতে জবিতে মানববন্ধন

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৬
বাসের ট্রিপ ও লাইব্রেরির সময় বাড়ানোর দাবিতে জবিতে মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের উদ্যোগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বাসের ট্রিপ সংখ্যা বৃদ্ধি সহ নতুন বাস ক্রয় এবং পর্যাপ্ত বইসহ লাইব্রেরি ১২ ঘণ্টা (সকাল ৮টা-রাত ৮ টা) চালু রাখার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সোমবার (১৪ মার্চ) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ মানববন্ধনের আয়োজন করা হয়।



মানববন্ধনে ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক কিশোর কুমার সরকার বলেন, বিশ্ববিদ্যালয়ে মাত্র ৭% ছাত্র-ছাত্রী পরিবহন সুবিধা ভোগ করছে। প্রতি বছর শিক্ষার্থীদের কাছ থেকে পরিবহন বাবদ ৪০০ টাকা নেয়া সত্ত্বেও নতুন বাস ক্রয় করা হয়নি। শুধু তাই নয় বিশ্ববিদ্যালয়ে লাইব্রেরির বই প্রয়োজনের তুলনায় খুবই স্বল্প। ই-লাইব্রেরির সুবিধা থেকে ৯৮.৮% শিক্ষার্থী বঞ্চিত।

নেতারা আরও দাবি জানান, সকাল ৮টা-রাত ৮টা পর্যন্ত লাইব্রেরি খোলা রাখতে হবে। অবিলম্বে এই সকল দাবি বাস্তবায়নে পদক্ষেপ না নিলে সামনের দিনে সকল শিক্ষার্থীদের সাথে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার ঘোষণা দেন তিনি।

এদিকে এই দাবি নিয়ে আগামী ২২ মার্চ ক্যাম্পাসে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হবে। এছাড়া ৩০ শে মার্চ সংগঠনের ৪র্থ কেন্দ্রীয় সম্মেলন জবি ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।

মানববন্ধনে জবি শাখার সভাপতি মেহরাব আজাদের সভাপতিত্বে বক্তব্য রাখেন শাখার সহ সভাপতি কৃষ্ণ বর্মণ, অর্থ সম্পাদক প্রসেনজিৎ সরকার, বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের ছাত্র শরীফ, মাইক্রোবায়োলজির ছাত্র বাবলু সহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১৪ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।