ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ইবির বিভিন্ন বিভাগ-অফিসে কম্পিউটার বিতরণ

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৬
ইবির বিভিন্ন বিভাগ-অফিসে কম্পিউটার বিতরণ

ইবি: কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিভিন্ন বিভাগ ও অফিসে ৮২ কম্পিউটার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৫ মার্চ) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি থেকে পিজিডি ইন আইসিটি প্রোজেক্টের আওতায় এসব কম্পিউটার বিতরণ করা হয়।



বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলোজি (পিজিডি ইন আইসিটি) কোর্সে ব্যবহৃত ৯২টি কম্পিউটার লাইব্রেরিতে সংরক্ষিত ছিল। এর আগে ২০১১ সালে পিজিডি ইন আইসিটি কোর্সটি সম্পন্ন হয়। তখন থেকেই কম্পিউটারগুলো লাইব্রেরিতে সংরক্ষিত ছিল।

পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন কম্পিউটারগুলোর যথাযথ ব্যবহার নিশ্চিতের জন্য অধ্যাপক ড. রাশিদ আসকারীকে প্রধান করে ৫ সদস্যের একটি কমিটি গঠন করে দেন।

কমিটির অন্য সদস্যরা হলেন, তৎকালীন পিজিডি ইন আইসিটি কোর্সের সমন্বয়ক অধ্যাপক ড. মমতাজুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. আনোয়ার হোসেন এবং কম্পিউটার সেন্টারের পরিচালক অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন।

কমিটির বৈঠক শেষে কম্পিউটারগুলো বিশ্ববিদ্যালয়ের সব বিভাগ ও অফিসগুলোতে বিতরণ করার সিদ্ধান্ত হয়।

সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার বিজ্ঞান অনুষদের বিভাগগুলোতে ৩টি, ব্যবসায় ও কলা অনুষদের বিভাগগুলোতে একটি, বিভিন্ন অফিসে একটি ও ডিন অফিসগুলোতে একটি করে ৮২ কম্পিউটার বিতরণ করা হয়। বাকি ১০টি কম্পিউটারে ত্রুটি থাকায় সেগুলো মেরামত করে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানে গেছে।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৬
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।