ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জবির সমাজবিজ্ঞান বিভাগের নবীনবরণ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৬
জবির সমাজবিজ্ঞান বিভাগের নবীনবরণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের অনার্স (সম্মান) প্রথম বর্ষ প্রথম সেমিস্টারের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ মার্চ) জবির কেন্দ্রীয় মিলনায়তনে সমাজবিজ্ঞান বিভাগের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।



মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা ও নবীন শিক্ষার্থীদের রাখি পরিয়ে বরণ করে নেওয়া হয়।

নবীনদের স্বাগত জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, সামাজিক বিজ্ঞান বিভাগ বিশ্ববিদ্যালয়ের অগ্রগামী বিভাগগুলোর মধ্যে অন্যতম। এ বিভাগের শিক্ষার্থীদের সমাজের বিভিন্ন ধরনের সামাজিক অসঙ্গতি ও সমস্যা খুঁজে বের করতে হবে, একই সঙ্গে সমস্যা সমাধানের পথ বের করতে হবে। এর মাধ্যমে বিভাগের সকলে সমাজে অগ্রগামী ভূমিকা পালন করতে পারবে।

তিনি আরও বলেন, আমাদের দেশে পৃথিবীর অন্য দেশগুলোর তুলনায় সামাজিক মাধ্যমে আত্মীয়তার বন্ধন অন্যতম। এ বিভাগের শিক্ষার্থী ও শিক্ষকদের সামাজিক সমস্যা নিরূপণে আরও বেশি করে গবেষণা ও প্রকাশনা বিষয়ে কার্যক্রম পরিচালনা করতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফরিদা আক্তার খানম এবং সঞ্চালনা করেন বিভাগীয় শিক্ষার্থী সাদ্দাম হোসাইন ও শামীমা আফরিন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, সহকারী অধ্যাপক শ্যামলী শীল প্রমুখ।

অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষক, সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। আলোচনা শেষে বিভাগীয় শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৬
পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।