ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

প্রক্টর-রেজিস্ট্রার হাতাহাতি

সিকৃবিতে ৬৭ পদ থেকে শিক্ষকদের পদত্যাগ!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৬
সিকৃবিতে ৬৭ পদ থেকে শিক্ষকদের পদত্যাগ!

সিলেট: নিয়োগ পরীক্ষা কেন্দ্র করে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) প্রক্টর ও রেজিস্ট্রারের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে।

বুধবার (১৬ মার্চ) দিনভর এ ঘটনা কেন্দ্র করে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে।

শিক্ষকরা ৬৭ পদ থেকে পদত্যাগপত্র জমা দিয়েছেন ভিসির কাছে। অন্যদিকে, কর্মকর্তারাও কর্মবিরতি পালনের মাধ্যমে প্রক্টরের পদত্যাগ চেয়ে স্মারকলিপি দিয়েছেন।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, কয়েকদিন ধরে সিকৃবির বিভিন্ন পদে নিয়োগ প্রক্রিয়া চলছিল। এ নিয়ে প্রক্টর প্রফেসর ড. মো. আব্দুল বাসেত ও রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েবের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উভয়ের হাতাহাতিও হয়। পরে অন্য শিক্ষক ও কর্মকর্তারা তাদের নিবৃত্ত করেন।

এ ঘটনার পর বুধবার দিনভর শিক্ষক পরিষদ ও অফিসার পরিষদের পক্ষ থেকে পাল্টাপাল্টি কর্মসূচি পালন করা হয়।

শিক্ষকরা ক্লাস বজর্ন করে কর্মসূচি পালন করেন। অন্যদিকে কর্মকর্তা পরিষদ নেতারাও দাপ্তরিক কাজে যোগ দেননি। যে কারণে বুধবার বিশ্ববিদ্যালয়ে কোনো ক্লাস হয়নি। নির্ধারিত নিয়োগ পরীক্ষাও হয়নি বলে জানা যায়।

ক্যাম্পাস সূত্র জানায়, ঘটনার পর থেকেই শিক্ষক সমিতি ও অফিসার পরিষদ পক্ষে-বিপক্ষে দোষারোপ করতে থাকে। তারা উভয়েই দোষীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে আলাদা কর্মসূচি পালন করে।

সিকৃবি শিক্ষক পরিষদের সভাপতি ড. তরিকুল আলম বাংলানিউজকে বলেন, রেজিস্ট্রার প্রক্টর আব্দুল বাসেতকে লাঞ্ছিত করার ঘটনায় আমরা শিক্ষকরা ক্লাস বর্জন করি। এরপর বিকেল ৫টায় শিক্ষকরা ৬৭টি পদ থেকে পদত্যাগপত্র উপাচার্যের কাছে জমা দিয়েছি।

এ ব্যপারে সিকৃবির অফিসার পরিষদের সভাপতি সানোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, নিয়োগের বিষয়ে অনৈতিক আবদার না রাখায় রেজিস্ট্রারের গায়ে হাত তোলেন প্রক্টর। আমরা প্রক্টরের অপসারণের জন্য দুপুরে ভিসির কাছে স্মারকলিপির মাধ্যমে আল্টিমেটাম দিয়েছি। দাবি না মানা হলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৫৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৬
এনইউ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।