ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

‍চিরদিন বাঙালির হৃদয়ে বেঁচে থাকবেন বঙ্গবন্ধু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৬
‍চিরদিন বাঙালির হৃদয়ে বেঁচে থাকবেন বঙ্গবন্ধু ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অমর। তিনি আমাদের মাঝেই বেঁচে আছেন।

যুগ যুগ ধরে চিরদিন বাঙালির হৃদয়ে বেঁচে থাকবেন এই মহান ব্যক্তিত্ব’ এমনই মন্তব্য করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী।

বৃহস্পতিবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অধ্যাপক নূর-উন-নবী বলেন, বঙ্গবন্ধুকে বাদ দিয়ে বাংলাদেশ কল্পনা করা যায় না। বঙ্গবন্ধুই বাংলাদেশ।

শিশুদের উদ্দেশে বেরোবি উপাচার্য বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে এখন থেকেই প্রস্তুত হতে হবে। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে হবে।

উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মো. মোরশেদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. মতিউর রহমান, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. তাজুল ইসলাম, উপাচার্যের সহধর্মিনী মিসেস গুল নাহার নবী।

সভায় ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক লিখিত প্রবন্ধ পাঠ করেন বাংলা বিভাগের প্রফেসর ড. নাজমুল হক। পরে জাতীয় শিশু দিবস উপলক্ষে বিভিন্ন স্কুলের শিশুদের অংশগ্রহণে অনুষ্ঠিত চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি ও সংগীত প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন উপাচার্যসহ অন্যান্য অতিথিরা।

এর আগে সকাল সাড়ে ৯টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।