ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

কলেজিয়েট প্রোগ্রামিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন জাবি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৬
কলেজিয়েট প্রোগ্রামিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন জাবি ছবি : বাংলানিউজটোয়েটিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের (ইউএপি) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ আয়োজিত কলেজিয়েট প্রোগ্রামিং প্রতিযোগিতায় (এনসিপিসি) ১২৬টি দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ‘জেইউ ও-এন-কিউব’।

‘জেইউ ও-এন-কিউব’র সদস্যরা হলেন- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪১তম ব্যাচের রাইহাত জামান নিলয়, ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) ৪১তম ব্যাচের নিলয় দত্ত ও মো. নাফিস সাদিক।



বিজয়ী দলের কোচ- জাবি ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির পরিচালক সহযোগী অধ্যাপক এ কে এম আক্কাস আলী।

প্রোগ্রামের সদস্য রাইহাত জামান নিলয় বাংলানিউজকে বলেন, এমন বড় কোনো প্রতিযোগিতায় জয়ী হতে পারলে কার না ভালো লাগে। আগামী মে মাসে আমাদের দল থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য এসিএম আইসিপিসি-২০১৬ এর চূড়ান্ত পর্বে অংশ নেবে। এর আগে এই প্রতিযোগিতা নিজেদের আরও একবার দেখে নেওয়ার সুযোগ করে দিয়েছে। আর এতে আমাদের দল খুব ভালোভাবেই দক্ষতার প্রমাণ রেখেছে।

বিজয়ী দলের কোচ এ কে এম আক্কাস আলী বলেন, দেশ ও দেশের বাইরে আমাদের শিক্ষার্থীরা যাতে বিশ্ববিদ্যালয়ের জন্য সুনাম বয়ে আনতে পারে- এটাই আমাদের প্রত্যাশা।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।