ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

নানা আয়োজনে ঢাবিতে জাতির জনকের জন্মোৎসব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৬
নানা আয়োজনে ঢাবিতে জাতির জনকের জন্মোৎসব

ঢাকা: নানা আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে উদযাপিত হলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মদিন। সকাল ৯টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের উদ্যোগে আয়োজন করা হয় জন্মোৎসব র‌্যালি-২০১৬।

এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আআমস আরেফিন সিদ্দিক, বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ্য এবং গণযোযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক মফিজুর রহমানসহ হলের হাউস টিউটর ও শিক্ষার্থীরা অংশ নেন।
 
র‌্যালিটি বঙ্গবন্ধু হল থেকে শুরু হয়ে মলচত্বর, কলাভবন, অপরাজেয় বাংলা, ডাকসু, কেন্দ্রীয় গ্রন্থাগার ঘুরে টিএসসিতে শেষ হয়।  

সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস ২০১৬ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এছাড়া সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চারুকলা অনুষদের আয়োজনে ছাত্র-শিক্ষক কেন্দ্রের ক্যাফেটেরিয়ায় অনুষ্ঠিত হয় চিত্রাঙ্কণ প্রতিযোগিতা। এতে ঢাকা ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজ, উদয়ন উচ্চ বিদ্যালয়, নীলক্ষেত উচ্চ বিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয় আবাসিক এলাকাসমূহের শিশু শিক্ষার্থীরা অংশ নেয়।

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে ছাত্রলীগের উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময় ১৯৫৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৬
এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।