ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে বিতর্ক কর্মশালা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৬
জাবিতে বিতর্ক কর্মশালা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বিতর্ক সংগঠন জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশনের (জেইউডিও) নবীনবরণ ও বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৯ মার্চ) দুপুর ৩টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে এ কর্মশালার উদ্বোধন করেন অধ্যাপক এ কে এম শাহনাওয়াজ।



তিনি বলেন, যুক্তিবাদী ও মননশীল মানুষ গঠনে বির্তকের অনবদ্য ভূমিকা রয়েছে। জেইউডিওয়ের সহযোগিতায় এ নবীনরা প্রকৃত মানুষ হিসেবে গড়ে উঠবে।

সংগঠনটির সভাপতি শেখ রাহাত রহমানের সভাপতিত্বে কর্মশালায় উপস্থিত ছিলেন অধ্যাপক এ টি এম আতিকুর রহমান, সাধারণ সম্পাদক মো. শাহীনুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক কৌশিক আজাদ প্রণয়, কর্মশালার আহ্বায়ক কারিমুজ্জামান সানি প্রমুখ।

দিনব্যাপী আয়েজনের মধ্যে ছিলো উপস্থাপনা ও বিতর্কের ওপর কর্মশালা, প্রদর্শনী বিতর্ক, নবীনদের জন্য কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ।

কর্মশালায় উপস্থাপনার ওপর প্রশিক্ষণ দেন সময় টেলিভিশনের সংবাদ উপস্থাপক ও জেইউডিওয়ের সাবেক সহ-সভাপতি জাফর সাদিক, বিতর্ক ও ক্যারিয়ারের ওপর প্রশিক্ষণ দেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রভাষক ও জেইউডিওয়ের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক (ইংরেজি বিতর্ক) সাখাওয়াত জামিল সৈকত।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৬
ওএইচ/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।