ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

পে-স্কেল বাস্তবায়নের দাবিতে শিক্ষকদের সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৬
পে-স্কেল বাস্তবায়নের দাবিতে শিক্ষকদের সমাবেশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রংপুর: বেসরকারি শিক্ষক-কর্মচারীদের ৮ম পে-স্কেলে অন্তর্ভূক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস) রংপুর জেলা কমিটি।

মঙ্গলবার (২২ মার্চ) দুপুরে রংপুর প্রেসক্লাব চত্ত্বর এ কর্মসূচি পালন করেন তারা।



মিছিলটি নগরীর প্রধান প্রধাস সড়ক প্রদক্ষিণ করে ডিসি অফিসের সামনে কাচারি বাজার মোড়ে সমাবেশে মিলিত হন।

সমাবেশে সভাপতিত্ব করেন বাকবিশিস এর রংপুর জেলা সভাপতি অধ্যক্ষ মো. আব্দুল ওয়াহেদ মিঞা।

সভায় সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন- বিটিএ সভাপতি মাসুম হাসান। বক্তব্য রাখেন বাকবিশিসের সাধারণ সম্পাদক অধ্যাপক রওশানুল কাওছার,সহ-সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম পেয়ারা, সহ-সভাপতি অধ্যক্ষ রেজাউল ইসলাম,অধ্যাপক ময়েন উদ্দিন শাহ, অধ্যাপক আব্দুল বাশার, অধ্যাপক এম এ মাবুদ, আব্দুল বাতেন, অধ্যক্ষ ধরনী কান্ত রায়, মেহেরাজুল ইসলাম, অধ্যক্ষ জাহানারা বেগম, আব্দুল খালেক, আবু দাউদ হিমেল প্রমুখ।

বক্তারা বলেন, গত জানুয়ারি থেকে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা ৮ম পে-স্কেলে বকেয়াসহ বেতন-ভাতা উত্তোলন করছেন। অথচ সরকারি সিদ্ধান্তের পরও বেসরকারি শিক্ষকদের ৮ম পে-স্কেলে বেতন প্রদান করা হচ্ছে না। শিক্ষা মন্ত্রণালয়ের গত ২০ ডিসেম্বর১৫ তারিখের প্রজ্ঞাপনে বলা হয় বেসরকারি শিক্ষক কর্মচারীরাও ১ জুলাই১৫ থেকে নতুন পে-স্কেলে বেতন পাবেন। শিক্ষামন্ত্রী বারবার প্রতিশ্রুতি দিচ্ছেন কিন্তু বাস্তবায়ন করা হচ্ছে না।

শিক্ষকরা বলেন, দেশের ৯৭ শতাংশ শিক্ষার্থীদের যারা শিক্ষা দেন তাদের নতুন স্কেলে অন্তর্ভূক্ত করা হচ্ছে না। যা অত্যন্ত দুঃখজনক। মার্চ ২০১৬ মাসের এমপিও-তে বকেয়াসহ ৮ম পে-স্কেলে বেতন দেওয়া না হলে লাগাতার ধর্মঘট পালন করা হবে। শিক্ষকরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, মার্চ ২২, ২০১৬
বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।