ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জবিতে ইংলিশ ডিবেটিং ক্লাবের উদ্বোধন

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৬
জবিতে ইংলিশ ডিবেটিং ক্লাবের উদ্বোধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের উদ্যোগে ‘ইংলিশ ডিপার্টমেন্ট ডিবেটিং ক্লাব’র উদ্বোধন ও ইংলিশ ডিবেট, পাবলিক স্পিকিং অ্যান্ড কমিউনিকেশন শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৩ মার্চ) বিভাগীয় শ্রেণিকক্ষে প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান ডিবেটিং ক্লাব ও ওয়ার্কশপের উদ্বোধন করেন।


 
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে এ ধরনের একটি ক্লাব তৈরির জন্য ইংরেজি বিভাগের সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, এখন ইংরেজি শুধু ভাষা নয়, এটি এখন প্রযুক্তির অংশ। যার জন্য আরো বেশি করে ইংরেজিতে দক্ষতা অর্জন করতে হবে।

ডিবেটিং সম্পর্কে তিনি বলেন, ডিবেটিংয়ের মাধ্যমে আমরা যেকোনো বিষয়ে উপযোগী সমাধান খুঁজে পেতে পারি। আমাদের জ্ঞান শুধুমাত্র একটি বিষয়ে সীমাবদ্ধ থাকে না। ডিবেটিং জীবনের প্রতিটি ক্ষেত্রের ব্যবস্থাপনায় দক্ষতা তৈরিতে সহায়তা করে।

একজন ভালো তার্কিক হতে হলে প্রচুর তথ্য ও জ্ঞান আহরণ করতে হয়। এর ফলে প্রতিযোগিতামূলক চাকরির বাজারে সে সহজেই টিকে থাকতে পারে।

ওয়ার্কশপে প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ের আইবিএ শিক্ষার্থী মাশাহেদ হাসান সীমান্ত। ট্রেনিং প্রোগ্রামটি দিনব্যাপী অনুষ্ঠিত হয়।
 
জবি ইংলিশ ডিপার্টমেন্ট ডিবেটিং ক্লাবের আহ্বায়ক ও প্রভাষক কাজী অর্ক রহমানের সভাপতিত্বে এবং প্রভাষক শেহরীন আতাউর খানের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক নাসির উদ্দিন আহমদ, তানিয়া তাহমিনা ও ড. মো. মমিন উদ্দীন।

এসময় বিভাগীয় শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।