ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

অষ্টম বেতন স্কেল বাস্তবায়ন দাবি শিক্ষকদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৬
অষ্টম বেতন স্কেল বাস্তবায়ন দাবি শিক্ষকদের ছবি: শাকিল-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আগামী ২৭ মার্চের মধ্যে অষ্টম বেতন স্কেল বাস্তবায়নের দাবি জানিয়েছেন বেসরকারি শিক্ষক কর্মচারী ঐক্যজোটের নেতারা।
 
বৃহস্পতিবার (২৪ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন তারা এ দাবি জানান।

মানববন্ধন শেষে শিক্ষামন্ত্রীর কাছে স্মারকলিপি দেন তারা।
 
মানববন্ধনে সংগঠনের চেয়ারম্যান অধ্যক্ষ মো. সেলিম ভুইয়া বলেন, সব পেশায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা নতুন জাতীয় বেতন স্কেলে বেতন পেয়ে আসছে। কিন্তু বেসরকারি শিক্ষক কর্মচারীরা এখনও পুরনো স্কেলে বেতন পাচ্ছেন।
 
তিনি বলেন, এ ধরনের বৈষম্যমূলক আচরণ কোনোভাবেই মেনে নেওয়া যায় না। আমরা সারাদিন পরিশ্রম করে শিক্ষার্থীদের পাঠ দিয়ে যাচ্ছি। কিন্তু সে অনুযায়ী পারিশ্রমিক পাচ্ছি না। আমাদের উপর এ ধরনের অবিচার মেনে নেওয়া হবে না।
 
মানববন্ধনে অতিরিক্ত মহাসচিব মো. জাকির হোসেন বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে পরিবার পরিজন নিয়ে বেঁচে থাকতে হিমশিম খেতে হচ্ছে। তাই দ্রুত অষ্টম বেতন স্কেল বাস্তবায়ন করতে হবে।
 
দাবি আদায় না হলে বিভিন্ন কর্মসূচির হুঁশিয়ারি দেন।
 
সবশেষে সংগঠনের পক্ষ থেকে কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে ২৭ মার্চ সব জেলায় সমাবেশ, ১ থেকে ৮ এপ্রিল পর্যন্ত বিভাগীয় সমাবেশ, ৯ থেকে ২০ এপ্রিল পর্যন্ত বিভিন্ন পেশাজীবী নেতাদের সঙ্গে মতবিনিময়, ১২ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত বিভিন্ন রাজনৈতিক নেত‍ার সঙ্গে মতবিনিমিয়, ২ মে জাতীয় সংসদের স্পিকারের কাছে স্মারকলিপি প্রদান, ৭ মে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান এবং ২০ মে ঢাকায় মহাসমাবেশ।
 
মানববন্ধনে আরও বক্তব্য রাখেন সংগঠনের নেতা বাবু অজিত কুমার সরকার, মওলানা মো. দেলোয়ার হোসেন, মো. রকিব উদ্দিন খান, মোল্লা নজরুল ইসলাম, শাহাদাৎ হোসেন, অধ্যাপক আব্দুল হাকিম, জসীম উদ্দিন মাহমুদ, শামসুল হক ফারুখ ও মহসিন কবির।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৬
একে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।