ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাবিতে চারুকলা প্রদর্শনী শুরু ২৬ মার্চ

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৬
রাবিতে চারুকলা প্রদর্শনী শুরু ২৬ মার্চ

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের আয়োজনে আগামী ২৬ মার্চ শুরু হতে যাচ্ছ বার্ষিক চারুকলা প্রদর্শনী। ছয় দিনব্যাপী এ অনুষ্ঠানে প্রায় ৪০০টি শিল্পকর্ম প্রদর্শিত হবে।



বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে প্রদর্শনীর আহ্ববায়ক এবং চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সহকারী অধ্যাপক আমিরুল ইসলাম জানান, ২৬ মার্চ সকাল ১০টায় চারুকলা ভবনের সামনে প্রদর্শনীর উদ্বোধন করবেন কথাসাহিত্যিক হাসান আজিজুল হক। প্রদর্শনীতে প্রধান অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহাম্মদ মিজানউদ্দিন, বিশেষ অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান ও রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার অভিজিৎ চট্টোপাধ্যায়।

তিনি আরো জানান, প্রদর্শনীতে চারুকলা অনুষদের সব বিভাগের শিক্ষার্থীদের শিল্পকর্ম প্রদর্শিত হবে। এছাড়া সৃজনশীল কাজের জন্য ৩১টি ক্যাটাগরিতে শিক্ষার্থীদের পুরস্কৃত করা হবে। প্রদর্শনী ২৬ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সর্বসাধারনের জন্য উন্মুক্ত থাকবে।

আমিরুল ইসলাম জানান, প্রতিবছর ২৯ ডিসেম্বর শিল্পাচার্য জয়নুল আবেদীনের জন্মদিনে প্রদর্শনীটি করার কথা থাকলেও বিশ্ববিদ্যালয়ের ছুটিসহ নানাবিধ প্রতিকূলতার কারণে তা সম্ভব হয়ে ওঠেনা। তবে এ বছর থেকে নির্ধারিত সময়ে প্রদর্শনীটি সম্পন্ন করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।