ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ৬টি নতুন বিভাগ চালু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৬
জাতীয় বিশ্ববিদ্যালয়ে ৬টি নতুন বিভাগ চালু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোতে ৬টি নতুন বিভাগ চালু করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের জনসংযাগ, তথ্য ও পরামর্শ দফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।



এতে বলা হয়, সকাল ১০টায় সিনেট হলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদের সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলের এক সভায় বিভাগগুলো চালুর সিদ্ধান্ত হয়।
 
একাডেমিক কাউন্সিল কলেজ পর্যায়ে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট, থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ, মিউজিক, অ্যারোনটিক্যাল অ্যান্ড এভিয়েশন সায়েন্স এবং এভিয়েশন ম্যানেজমেন্ট- এ পাঁচটি বিষয়ে অনার্স, থিয়েটার স্টাডিজে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা চালু এবং এ সংক্রান্ত  রেগুলেশনস ও সিলেবাস অনুমোদন করে। কাউন্সিলে যোগদানকারী বিভিন্ন কলেজের অধ্যক্ষরা নতুন ও যুগোপযোগী এসব বিষয় চালুর সিদ্ধান্তের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

উপচার্য ড. হারুন-অর-রশিদ বলেন, আমাদের জাতীয় চাহিদা ও উন্নয়ন ভাবনার সঙ্গে সঙ্গতি রেখে আরো নতুন নতুন বিভাগ ও বিষয় চালু করতে হবে। যাতে করে শিক্ষার্থীরা লেখাপড়া শেষে কর্মসংস্থানের পাশাপাশি জাতির উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

সভায় অটিস্টিক শিক্ষার্থীদের বিশেষ অবস্থা বিবেচনা করে তাদের জন্য পরীক্ষার নির্ধারিত সময়ের অতিরিক্ত আরো সময় বরাদ্ধের সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় উপস্থিত ছিলেন- প্রফেসর মো. নোমান উর রশীদ, মো. আবু বক্কর ছিদ্দিক, মাহফুজা খানম, ড. মশিউর রহমান, ফজলুল হক, মো. আব্দুল মতিন, স্বপন কুমার ঢালী, খোন্দকার অলিউল ইসলাম, প্রফেসর ক্য থিং অং, মো. আব্দুর রশীদ, আবু হায়দার আহমেদ নাছের, স ম ইমানুল হাকিম, জাফর আহমদ, ড. আনোয়ার হোসেন, ড. মোবাশ্বেরা খানম, ড. শামসুদ্দীন ইলিয়াস, ড. মো. নাসির উদ্দিন, পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান ও রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৬
এএটি/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।