ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাবির বাংলা বিভাগের প্রথম অ্যালামনাই সম্মেলন শুরু ৮ এপ্রিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৫ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৬
রাবির বাংলা বিভাগের প্রথম অ্যালামনাই সম্মেলন শুরু ৮ এপ্রিল

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বাংলা বিভাগের প্রথম অ্যালামনাই সম্মেলন আগামী ৮ এপ্রিল শুরু হবে।

দু’দিনব্যাপী এ সম্মেলন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।



শুক্রবার (২৫ মার্চ) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ১৫০ নং কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ৮ ও ৯ এপ্রিল বাংলা বিভাগের প্রথম অ্যালামনাই সম্মেলন অনুষ্ঠিত হবে। ৮ এপ্রিল সকালে বিভাগের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হবে। এরপর কাজী নজরুল ইসলাম মিলনায়তনে মূল উদ্বোধনী অনুষ্ঠান হবে।

সম্মেলনের উদ্বোধন করবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. আবদুল খালেক।

বাংলা বিভাগের প্রফেসর ড. পি এম সফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহম্মদ মিজানউদ্দিন। ওইদিন বিকেলে স্মৃতিচারণ অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, দ্বিতীয় দিন ৯ এপ্রিল বেলা ১১টায় শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি, সমাজ ও মানবসম্পদ উন্নয়নে বাংলা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের অবদান শীর্ষক প্রবন্ধ উপস্থাপন হবে। প্রফেসর ড. আবদুল খালেকের সভাপতিত্বে এতে প্রবন্ধ উপস্থাপন করবেন আবুল হাসান চৌধুরী।

পরে বাংলা বিভাগ অ্যালামনাই পুরস্কার ‘কলাবিদ ড. মুহম্মদ শহীদুল্লাহ পুরস্কার-২০১৫’ প্রদান করা হবে। সৃজনশীল ও সাহিত্যে গবেষণায় বিশেষ অবদানের জন্যে দু’জনকে পুরস্কার দেওয়া হবে।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশের বরেণ্য কথা সাহিত্যিক হাসান আজিজুল হক। শেষে সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলা বিভাগের অ্যালামনাই’র আহ্বায়ক প্রফেসর ড. পিএম সফিকুল ইসলাম, সম্মেলন উদযাপন কমিটির আহ্বায়ক আপেল আবদুল্লাহ ও বাংলা বিভাগের সভাপতি প্রফেসর অমৃতলাল বালা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৬
এসএস/এএটি/জেডএস
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।