ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শাবিপ্রবিতে স্বাধীনতা দিবস উদযাপন

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৬
শাবিপ্রবিতে স্বাধীনতা দিবস উদযাপন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

(শাবিপ্রবি): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।

শনিবার (২৬ মার্চ) বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে দিবসটি উদযাপন করা হয়।



কর্মসূচির মধ্যে ছিল ভোর ৬টায় পতাকা উত্তোলন, পরে পুষ্পস্তবক অর্পণ, শিশুদের চিত্রাংকন  প্রতিযোগিতা ও আলোচনা সভা।

সকালে প্রধান অতিথি হিসেব উপস্থিত থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূঁইয়া।

এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, শিক্ষকদের বিভিন্ন সংগঠন, শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, কর্মকর্তা-কর্মচারী ইউনিয়ন, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন শহীদ মিনারে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে।

দিবস উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক আখতারুল ইসলামের সভাপতিত্বে এবং রেজিস্ট্রার ইশফাকুল হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক আমিনা পারভীন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপাচার্য আমিনুল হক ভূঁইয়া, কোষাধ্যক্ষ ইলিয়াস উদ্দীন বিশ্বাস, অধ্যাপক ড. মুশতাক আহমেদ, অধ্যাপক হিমাদ্রী শেখর রায়, জহিরুল ইসলাম, সামিউল ইসলাম, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মুজিবুর রহমান, কর্মচারী ইউনিয়ন নেতৃবৃন্দ, ছাত্রলীগ সভাপতি সঞ্জীবন চক্রবর্তী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৬
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।