ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কর্মচারীর হাতে শিক্ষার্থী লাঞ্ছিত

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪০ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৬
রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কর্মচারীর হাতে শিক্ষার্থী লাঞ্ছিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়: তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মাহফুজ আহমেদকে মারধর করেছে বিশ্ববিদ্যালয়ের তিন কর্মচারী।

রোববার (২৭ মার্চ) দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে।

প্রতিবাদে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয় পুলিশ কমপ্লেক্সের পাশের গাছ থেকে সজিনা নিয়ে যাওয়ার সময় মাস্টার রোল ভিত্তিতে নিরাপত্তার দায়িত্বে থাকা তিন কর্মচারী গুলসান আহমেদ শাওন, মনোয়ার হোসেন ও আতিকুর রহমান মাহফুজের পথরোধ করে। এ সময় তার সঙ্গে অশোভন আচরণ করা হয়। মাহফুজ এর প্রতিবাদ করলে তাকে বেধড়ক মারধর করে ওই তিন কর্মচারী।

ঘটনার কথা ক্যাম্পাসে ছড়িয়ে পরলে ক্ষুব্ধ হয়ে ওঠেন শিক্ষার্থীরা। অভিযুক্ত তিন কর্মচারীর শাস্তির দাবিতে তারা ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করেন। ঘন্টাব্যাপী এ অবরোধে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শাহীনুর রহমান গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তিন শিক্ষককে সঙ্গে নিয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের কাছে যান। তাদের আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হয়।

এদিকে, শিক্ষার্থীকে মারধরের ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করে অভিযুক্ত কর্মচারীদের শাস্তি দাবি জানিয়েছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান ড. নজরুল ইসলাম।

শিক্ষার্থী লাঞ্ছিতের ঘটনায় দু:খপ্রকাশ করে প্রক্টর শাহীনুর রহমান বলেন, তদন্ত সাপেক্ষে অল্প সময়ের মধ্যে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বাংলাদেশ সময়: ০৫২৩ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৬
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।