ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাজেন্দ্র কলেজের চার শিক্ষার্থীর এ এফ মুজিবুর রহমান স্বর্ণপদক লাভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৬
রাজেন্দ্র কলেজের চার শিক্ষার্থীর এ এফ মুজিবুর রহমান স্বর্ণপদক লাভ ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফরিদপুর: ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের গণিত বিভাগের মেধাবী চার শিক্ষার্থীকে অনার্স ও মাস্টার্সে উৎকৃষ্ঠ ফল করায় এ এফ মুজিবুর রহমান স্বর্ণপদক দেওয়া হয়েছে। তারা সঙ্গে পেয়েছেন সনদপত্র ও নগদ অর্থ পুরস্কার।

মঙ্গলবার (২৯ মার্চ) বেলা ১১টায় ফরিদপুর শহরতলীর বায়তুল আমানে কলেজের অনার্স শাখার বিজ্ঞান ভবনের সম্মেলন কক্ষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কলেজের গণিত বিভাগের প্রধান প্রফেসর অসীম কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মাহবুবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন এএফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের প্রতিনিধি লোনা টি রহমান।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন কলেজের উপাধ্যক্ষ মোশাররফ আলী, টিচার্স কাউন্সিলের সম্পাদক মোহম্মদ সুলতান মাহমুদ, অ্যাডভোকেট শিপ্রা গোস্বামী ও সাংবাদিক মাহফুজ মিলন।

এ বছর তৃতীয় এ এফ মুজিবুর রহমান গণিত পুরস্কারপ্রাপ্ত ২০১২ এবং ২০১৩ সালের বিএসসি (অনার্স) গনিতে কলেজের মধ্যে ফলাফলে প্রথম স্থান অধিকারী মাধুরী দত্ত টুম্পা ও নমিতা রানী মালোকে স্বর্ণপদক, সনদপত্র ও নগদ ১০ হাজার টাকা পুরস্কার দেওয়া হয়।

এমএসসি ২০১১ ও ২০১২ সালের ফলাফলে প্রথম স্থান অধিকারী রুমানা ইয়াসমিন ও সুচরিতা রানী পান স্বর্ণপদক, সনদপত্র ও নগদ ১৫ হাজার টাকা পুরস্কার।
    

সারাদেশে দীর্ঘদিন ধরে এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন মেধাবী শিক্ষার্থীদের জন্য কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় এ পুরস্কার দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৬
আরকেবি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।