ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ভাসানী বিশ্ববিদ্যালয়ের নতুন রেজিস্ট্রার ড. তৌহিদুল ইসলাম

মাভাবিপ্রবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৬
ভাসানী বিশ্ববিদ্যালয়ের নতুন রেজিস্ট্রার ড. তৌহিদুল ইসলাম

মাভাবিপ্রবি (টাঙ্গাইল): মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নতুন রেজিস্ট্রার হিসেবে ড. ইঞ্জিনিয়ার মোহাম্মদ তৌহিদুল ইসলামকে নিয়োগ দেওয়া হয়েছে।

 

মঙ্গলবার (২৯ মার্চ) তিনি প্রথম দায়িত্ব পালন করে।

এর আগে সোমবার তৌহিদুল ইসলাম ওই পদে যোগ দেন।

ড. ইঞ্জিনিয়ার মোহা. তৌহিদুল ইসলাম এর আগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা নিয়ন্ত্রক, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা নিয়ন্ত্রক ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে অধ্যক্ষ, কারিগরি শিক্ষা অধিদফতরের ফার্ম মেশিনারি বিভাগের প্রধান ও কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপজেলা কৃষি প্রকৌশলীসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করেছেন।

তৌহিদুল ইসলাম ১৯৭০ সালে চাঁপাইনবাবগঞ্জ জেলার উত্তর ভবানীপুর  গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি চাঁপাইনবাবগঞ্জের নয়াগোলা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, নবাবগঞ্জ সরকারি কলেজ থেকে এইচএসসি এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে ডিগ্রি অর্জন করেন।

তিনি বিএসসিতে প্রথম শ্রেণীতে দ্বিতীয় এবং এমএসসি ইঞ্জিনিয়ারিংয়ে প্রথম শ্রেণীতে প্রথম স্থান অধিকার শেষে রাজশাহী থেকে পিএইচডি লাভ করেন।

চাকরি জীবনে পেশাগত দক্ষতা অর্জন ও মানোন্নয়নের লক্ষ্যে ১৮টি  প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৬
এটি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।