ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ইউল্যাবে চলছে বইমেলা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৬
ইউল্যাবে চলছে বইমেলা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশে (ইউল্যাব) শুরু হয়েছে দুই দিনব্যাপী বার্ষিক বইমেলা।

 

মঙ্গলবার (২৯ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ধানমন্ডির নিজস্ব ক্যাম্পাসে মেলার উদ্বোধন করা হয়।

এ নিয়ে ইউল্যাবে নবম বারের মতো অনুষ্ঠিত হচ্ছে মেলা, এ বছর যার স্লোগান ধরা হয়েছে ‘আই রিড, আই ট্রাভেল, আই বিক্যাম’।

 

ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ইমরান রহমানের উদ্বোধনী বক্তব্যের মধ্য দিয়ে শুরু হয় মেলা। পরে প্রধান অতিথির বক্তব্য রাখেন ন্যু ভিস্তা ফার্মা লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আখতার মতিন চৌধুরী। এছাড়া ট্রাভেল হাউজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফারহান কুদ্দুস উদ্বোধনী অনুষ্ঠানে সন্মানিত অতিথির বক্তব্য রাখেন।

দ্য ইউনিভার্সিটি প্রেস লিমিটেড (ইউপিএল), বুক ওর্ম, বিডি সাইক্লিস্ট, নিমফিয়া পাবলিকেশন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা জাদুঘর, নজরুল ইন্সিটিটিউট, বাংলা একাডেমি, বেঙ্গল লাইটস, কাগজ প্রকাশনী, সোসাইটি ফর এনভায়রনমেন্ট অ্যান্ড হিউম্যান ডেভেলপমেন্ট (এসইএইচডি), বেঙ্গল ফাউন্ডেশন, সাহিত্যপ্রকাশ, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এবং ইউল্যাব পাবলিকেশন এবারের বইমেলায় অংশগ্রহণ করেছে। সবার জন্য মেলা উন্মুক্ত সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

মেলায় নারী অধিকার, সাম্যবাদী, ম্যানিফেস্টো, জীবনী, সাহিত্য, উপন্যাস, কথাসাহিত্য, কমিকস, লোক সংগ্রহ, ভ্রমণ ও পর্যটন, পরিবেশ ও টেকসই জীবনযাত্রা, নজরুল-রবীন্দ্র, মুক্তিযুদ্ধ, আদি ও প্রজাতি বিষয়কসহ আরও অনেক বিষয়ের ওপর বইয়ের পসরা সাজানো হয়েছে।

বই পড়ার অভ্যাস তৈরির লক্ষ্যে ইউল্যাব প্রতিবছর মেলার আয়োজন করে থাকে। গত বছর এপ্রিল মাসে দু’দিনব্যাপী অষ্টম বইমেলা-২০১৫ আয়োজন করেছিল বিশ্ববিদ্যালয়টি।  

অনুষ্ঠানের শেষের দিকে ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ইমরান রহমান প্রধান অতিথি ও সন্মানিত অতিথিকে সন্মানসূচক ক্রেস্ট তুলে দেন। সবশেষে ইউল্যাবের সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ও লাইব্রেরি অ্যাফেয়ার্সের কো-অর্ডিনেটর ড. সুমন রহমান উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।