ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

প্রকৌশলীকে মারধর

রাবি ছাত্রলীগের ৩ নেতার ছাত্রত্ব বাতিল

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৬
রাবি ছাত্রলীগের ৩ নেতার ছাত্রত্ব বাতিল

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রধান প্রকৌশলীকে মারধরের ঘটনায় সেই তিন নেতার ছাত্রত্ব বাতিল করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

 

মঙ্গলবার রাতে সিন্ডিকেটের সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়।

 

বুধবার (৩০ মার্চ) সকালে সিন্ডিকেট সদস্য অধ্যাপক আমজাদ হোসেন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

আজীবন বহিষ্কৃত ওই তিন নেতা হলেন রাবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী এসএম তৌহিদ আল হোসেন তুহিন, সহসভাপতি ও ফিশারিজ বিভাগে তন্ময়ানন্দ অভি এবং শহীদ হবিবুর রহমান হলের সভাপতি ও ফিশারিজ বিভাগের শিক্ষার্থী মামুন-অর-রশীদ।

২০১৪ সালের ২৮ আগস্ট উপাচার্যের দফতরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী সিরাজুম মুনিরকে মারধর করে ছাত্রলীগের ওই তিন নেতা। এতে তার মাথা ফেটে যায়। ওই দিন রাতে রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে তুহিনকে অব্যাহতি দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ।

আর ঘটনার দু’দিন পর উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিন বিশেষ ক্ষমতাবলে জড়িত তিনজনকে সাময়িক বহিষ্কার করে ঘটনার তদন্তের নির্দেশ দেন।

তদন্ত শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় তাদের আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ড। মঙ্গলবার সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত অনুমোদন করা হয়।

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৬
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।