ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

অবশেষে জবি ডিবেটিং সোসাইটিতে বঙ্গবন্ধুর ছবি

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৬
অবশেষে জবি ডিবেটিং সোসাইটিতে বঙ্গবন্ধুর ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ডিবেটিং সোসাইটির কার্যালয়ে অবশেষে টাঙানো হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি।

বুধবার (৩০ মার্চ) সংবাদকর্মী ও ছাত্রলীগের শীর্ষ নেতাদের উপস্থিতিতে এ ছবি টাঙানো হয়।

এ সময় সংক্ষিপ্ত বক্তৃতায় সংবাদকর্মী ও ছাত্রলীগ নেতারা বলেন, বাংলাদেশের শ্রেষ্ঠ অর্জন স্বাধীনতা। এই স্বাধীনতা অর্জনে যার নাম চিরস্মরণীয় ও অবিসংবাদিত, তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাংলাদেশ এবং শেখ মুজিবুর রহমান এক ও অভিন্ন নাম।

ছবি টাঙানোর সময় উপস্থিত ছিলেন জবি শাখা ছাত্রলীগের সভাপতি এফ এম শরীফুল ইসলাম, সাধারণ সম্পাদক এস এম সিরাজুল ইসলাম ও সংবাদকর্মীরা।

এতোদিন ধরে মৌলবাদী চেতনার ছত্রছায়ায় ফতোয়ার অজুহাতে জাতির জনক বঙ্গবন্ধুর ছবি টানানোর ব্যাপারে টালবাহানা চলছিল ডিবেটিং সোসাইটিতে। এ কারণে অভিযুক্ত আবু হোরায়রা নামে এক শিবিরকর্মীকে পিটিয়ে মঙ্গলবার (২৯ মার্চ) পুলিশে সোপর্দ করা হয়। তাকে আটকের একদিন পর বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর এই ছবি টাঙানো হলো।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।