ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে অর্থনীতি বিভাগের সেমিনার অনুষ্ঠিত

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৬
জাবিতে অর্থনীতি বিভাগের সেমিনার অনুষ্ঠিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অর্থনীতি বিভাগের আয়োজনে ‘উন্নয়ন ভাবনা ফিরে দেখা এবং সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

 

বুধবার (৩০ মার্চ) বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে দিনব্যাপী এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে দু’টি সেশনে উন্নয়ন ভাবনার ওপর প্রবন্ধ উপস্থাপন করেন অর্থনীতি বিভাগের সভাপতি অধ্যাপক নুরুল হক এবং বিভাগের অধ্যাপক আনু মুহাম্মদ। সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনার ওপর প্রবন্ধ উপস্থাপন করেন বিভাগের সহযোগী অধ্যাপক শরমিন্দ নীলোর্মি।

এছাড়া উন্নয়ন ভাবনার ওপর অর্থনীতি বিভাগ ছাড়া সমাজ বিজ্ঞান অনুষদের পাঁচটি বিভাগের পাঁচজন শিক্ষক আলোচনা করেন। তারা হলেন- নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক মানস চোধুরী, সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক নাসিম আখতার হোসাইন, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সাজেদ আশরাফ করীম, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক আকতার মাহমুদ এবং লোক‍ প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ছায়েদুর রহমান।

সেশন দু’টি পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আমিরুল ইসলাম চৌধুরী এবং অর্থনীতি বিভাগের অধ্যাপক তাজুল ইসলাম। সেমিনারে চার শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।