ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বেসরকারি শিক্ষকদের নতুন কাঠামোতে মার্চের চেক হস্তান্তর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১০ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৬
বেসরকারি শিক্ষকদের নতুন কাঠামোতে মার্চের চেক হস্তান্তর

ঢাকা: মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরাধীন (মাউশি) বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোর (স্কুল, কলেজ ও মাদ্রাসা) শিক্ষক-কর্মচারীদের নতুন বেতন কাঠামোতে মার্চ মাসের বেতন-ভাতাদির সরকারি অংশের চেক হস্তান্তর করেছে সরকার।

 


বৃহস্পতিবার (৩১ মার্চ) অনুদান বণ্টনকারী অগ্রণী ও রূপালী ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ে এবং জনতা ও সোনালী ব্যাংক লিমিটেডের স্থানীয় কার্যালয়ে এ চেক হস্তান্তর করা হয়েছে।


 
আর গত বছরের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত মোট ছয় মাসের বকেয়া বেতন চলতি বছরের এপ্রিল মাসের বেতনের সঙ্গে প্রদান করা হবে বলে জানিয়েছে মাউশি।
 
মাউশির বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ৭ এপ্রিল পর্যন্ত সংশ্লিষ্ট শাখা ব্যাংক থেকে শিক্ষক-কর্মচারীরা তাদের স্ব স্ব ব্যাংক অ্যাকাউন্ট নম্বরের মাধ্যমে মার্চ মাসের বেতন-ভাতাদির সরকারি অংশ উত্তোলন করতে পারবেন।
 
ফেব্রুয়ারি মাসের বেতন-ভাতার এমপিও কপি বা ভাউচার সংশ্লিষ্ট ব্যাংকে নির্ধারিত সময়ের মধ্যে না পৌঁছানোর কারণে অথবা অন্যকোনো কারণে যেসব প্রতিষ্ঠান বেতন-ভাতাদি উত্তোলন করতে পারেনি সেসব প্রতিষ্ঠান বর্তমান মাসের নির্ধারিত সময়ের মধ্যে তা উত্তোলন করতে পারবে।  
রোববার অর্থ মন্ত্রণালয় বেসরকারি শিক্ষকদের জাতীয় বেতন কাঠামোতে আনতে ছয় মাসের বেতন-ভাতা দেয় দুই হাজার ৫৩ কোটি ৫০ লাখ টাকা।
 
শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, মার্চ মাসেই তারা বকেয়া বেতনসহ নতুন কাঠামোতে বেতন পাবেন।
 
শিক্ষা মন্ত্রণালয় বৃহস্পতিবার জানিয়েছে, হিসাব-নিকাশের জটিলতায় চলতি মাসে বেতন আটকে গেল। তবে আগামী মাসে তারা সেই অর্থ পাবেন।
 
বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৬
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।