ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাজশাহীতে শান্তিপূর্ণভাবে চলছে এইচএসসি পরীক্ষা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৬
রাজশাহীতে শান্তিপূর্ণভাবে চলছে এইচএসসি পরীক্ষা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: রাজশাহীতে শান্তিপূর্ণভাবে এইচএসসি ও সমমানের পরীক্ষা চলছে। পরীক্ষা শুরুর পর থেকে কোনো কেন্দ্রে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

রোববার (৩ এপ্রিল) সকাল ১০টায় পরীক্ষা শুরুর পর থেকে জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দিন ও রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবুল কালাম আজাদ মহানগরীর বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখেন।

এ সময় পরীক্ষা নিয়ন্ত্রক শামসুল কালাম আজাদসহ শিক্ষাবোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তারা যে কোনো ধরনের অসদুপায় এড়াতে কেন্দ্র সচিবদের সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন।

শামসুল কালাম আজাদ বাংলানিউজকে জানান, এবার এইচএসসি পরীক্ষায় রাজশাহী শিক্ষাবোর্ডের অধীনে এক লাখ ১৭ হাজার ৫৬৮ জন পরীক্ষার্থী অংশ নিয়েছেন। এর মধ্যে ৬৪ হাজার ৮০০ জন ছাত্র এবং ৫২ হাজার ৭৬৮ জন ছাত্রী।

গত বছর এ সংখ্যা ছিলো ১ লাখ ৭ হাজার ৯০ জন। গত বছরের তুলনায় এবার পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে ১০ হাজার ৪৭৮ জন। ঝরে পড়া হ্রাস, পাসের হার, শিক্ষা প্রতিষ্ঠান বৃদ্ধি ও শিক্ষাবোর্ডের নানাবিধ উদ্যোগের কারণে এবার পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে বলে জানান তিনি।

রাজশাহী বোর্ডের মোট ১৮৬টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৬
এসএস/ওএইচ/কেআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।