ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

তনু হত্যার বিচার দাবিতে ধর্মঘটে অচল শাবিপ্রবি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৬
তনু হত্যার বিচার দাবিতে ধর্মঘটে অচল শাবিপ্রবি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাবিপ্রবি, সিলেট: কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনু হত্যার বিচার দাবিতে ডাকা ধর্মঘটে অচল হয়ে পড়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)।

 

দেশব্যপী সব শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে একাত্মতা পোষণ করে প্রগতিশীল ছাত্রজোটের আহ্বানে রোববার (৩ এপ্রিল) শাবিপ্রবি’তেও এ ধর্মঘট পালন করা হয়।

ধর্মঘটে শাবিপ্রবি’তে কোনো পরিবহন চলাচল করেনি। বেশিরভাগ বিভাগে ক্লাস-পরীক্ষা হয়নি। সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবরোধ পালন করে প্রগতিশীল ছাত্রজোট। দুপুর সাড়ে ১২টায় কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে থেকে মিছিল বের করে তারা। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়।

শাবিপ্রবি সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টে আহ্বায়ক অপু কুমার দাশের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশ ছাত্র ইউনিয়নের শিক্ষা ও গবেষণা সম্পাদক প্রণয় সরকার, শাবিপ্রবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সরদার আব্বাস, দিক থিয়েটারের সভাপতি আসাদুজ্জামান নয়ন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক মাহীদুল ইসলাম রাতুল, ছাত্রফ্রন্ট সিলেট জেলার সাধারণ সম্পাদক রোবায়েত আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৬
কেআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।