ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ফুলপুরে ভুল প্রশ্নে এইচএসসি পরীক্ষা গ্রহণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৬
ফুলপুরে ভুল প্রশ্নে এইচএসসি পরীক্ষা গ্রহণ

ময়মনসিংহ: এইচএসসি পরীক্ষার প্রথম দিন রোববার (০৩ এপ্রিল) ময়মনসিংহের ফুলপুরে ভুল প্রশ্নে পরীক্ষা দিয়েছে ৪৬ জন পরীক্ষার্থী। ২০১৫ সালের সিলেবাসের প্রশ্নে এ পরীক্ষা নেওয়ায় পরীক্ষার্থীদের মাঝে ক্ষোভ ও হতাশা দেখা দিয়েছে।

 

জানা যায়, এইচএসসি পরীক্ষায় ফুলপুর মহিলা ডিগ্রি কলেজ পরীক্ষা কেন্দ্রের ৮ নং কেন্দ্রে ২০১৬ সালের সিলেবাসে ৪৬ জন শিক্ষার্থী পরীক্ষা দেন।

রোববার বাংলা প্রথমপত্র পরীক্ষায় এসব পরীক্ষার্থীকে ২০১৬ সিলেবাসের পরিবর্তে ভুলক্রমে ২০১৫ সালের সিলেবাসের প্রশ্নপত্র সরবরাহ করে পরীক্ষা নেওয়া হয়। বিষয়টি বুঝতে পেরে পরীক্ষা শেষে পরীক্ষার্থীরা বের হয়ে প্রতিবাদ ও বিক্ষোভ করে।

পরে কেন্দ্র সচিব পরীক্ষার্থীদের অসুবিধা না হওয়ার আশ্বাস দিয়ে পরিস্থিতি শান্ত করেন।

ফুলপুর মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব রওশন আরা বেগম জানান, আমাদের ভুলের জন্য এ ধরনের ঘটনা ঘটেছে। বিষয়টি পরীক্ষা চলাকালে বুঝতে পারলে সংশোধন করা যেতো। বর্তমানে বিষয়টি নিয়ে পরীক্ষা নিয়ন্ত্রকের সঙ্গে কথা হয়েছে।

তিনি উত্তরপত্রগুলো আলাদা পাঠাতে বলেছেন। পরীক্ষার্থীদের তেমন ক্ষতি হবেনা। এ ঘটনার জন্য কেন্দ্র পরিদর্শকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।