ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে ইবি ছাত্র বহিষ্কার

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৬
ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে ইবি ছাত্র বহিষ্কার

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে  ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে রিপন আলী নামে এক ছাত্রকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।

 

সোমবার (০৪ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয় শৃঙ্খলা ও নিরাপত্তা কমিটির বৈঠকে তাকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কারের সিদ্ধান্ত হয়।

এরআগে ভর্তি পরীক্ষার সময় আটক করে সাময়িক বহিষ্কার ও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক বছরের কারাদণ্ড দেওয়া হয় রিপন আলীকে।

এদিকে, একই অপরাধে সাজ্জাদ আহম্মদ সাজু নামে এক ছাত্রকে ও কর্মকর্তাকে মারধরের ঘটনায় শাজাহান কবির সোহেল নামে আরেক ছাত্রকে সকর্ত করা হয়েছে।

ইবি উপাচার্যের কার্যালয়ে অনুষ্ঠিত শৃঙ্খলা ও নিরাপত্তা কমিটির বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির আহ্বায়ক উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার।

বৈঠকে উপস্থিত ছিলেন উপ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. আনোয়ার হোসেন, ব্যবস্থাপনা বিভাগের সভাপতি অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ, ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ আলীসহ কমিটির সব সদস্য।

গত বছরের ১৮ নভেম্বর ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার তৃতীয় দিনে এফ ইউনিটের পরীক্ষা চলাকালে জালিয়াতির দায়ে গণিত বিভাগের ছাত্র রিপন আলীকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে ভ্রাম্যমাণ আদালত তাকে এক বছরের কারাদণ্ড দেয়।

এ বিষয়ে জানতে ইবির উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিমের সঙ্গে যোগাযোগ করা হলে তার মোবাইল ফোন  বন্ধ পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।