ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে মারধরের বিচার চেয়ে প্রক্টর বরাবর অভিযোগ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৬
জাবিতে মারধরের বিচার চেয়ে প্রক্টর বরাবর অভিযোগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মারধরের ঘটনার বিচার চেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছে পরিসংখ্যান বিভাগের ৪২তম ব্যাচের এক শিক্ষার্থী।

এ অভিযোগের ভিত্তিতে সোমবার (৪ এপ্রিল) বিশ^বিদ্যালয় প্রশাসন তিন ছাত্রলীগ কর্মীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে।

অভিযুক্ত ওই তিনি ছাত্রলীগ কর্মীরা হলেন,  নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪২ তম ব্যাচের শিক্ষার্থী সাব্বির আহমেদ সকাল, আন্তর্জাতিক সর্ম্পক বিভাগের শামীম আহমেদ এবং রসায়ন বিভাগের ৪৩ তম ব্যাচের শিক্ষার্থী রবিন। তারা সবাই শহীদ রফিক জব্বার হলের আবাসিক শিক্ষার্থী।

লিখিত অভিযোগপত্রে হামলার শিকার আনিছ মাহমুদ জানান, ‘গত ২ এপ্রিল পরিসংখ্যান বিভাগের ৩৩ তম আর্বতনের ১ যুগপূর্তি উপলক্ষ্যে মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে প্রথম চারটি সারিতে পরিসংখ্যান বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য সংরক্ষিত ছিল। আমি মুক্তমঞ্চের ২য় সারিতে বন্ধু বান্ধবীদের সঙ্গে বসে ছিলাম। বৈদ্যুতিক বিভ্রাটের কারণে অনুষ্ঠানে বিশৃংখলা দেখা দিলে, আমি উঠে মঞ্চের সামনে গিয়ে স্যারদের সাথে কথা বলে ফিরে এসে পূর্বের ফাঁকা আসনে বসি। তখন পাশে বসা সাব্বির আহমেদ সকাল ও শামীম আহমেদ আমাকে উক্ত আসনে বসার জন্য কার অনুমতি নিয়েছি তা জানতে চায়। কথোপকথনের এক পর্যায়ে সকাল আমাকে দেখে নেবে বলে শাসায় এবং মারার হুমকি দেয়। তখনও আমি উক্ত স্থানে অবস্থান করছিলাম।
এক পর্যায়ে সকাল এসে আমাকে থাপ্পর মারে। তখন আমার চশমা ভেঙ্গে যায়। আমি বিষয়টি সহযোগী অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবীরকে অবহিত করি এবং আমি আমার আসনে ফিরে আসি। পরক্ষণেই শামীম ও সকাল এসে আমাকে ২য় সারি থেকে টেনে হিঁচড়ে নিচে নামায় এবং তাদের নেতৃত্বে ১৫-২০ জন আমার উপর হামলা চালায়।

এতে আমার কান ফেটে রক্ত ক্ষরণ হয় এবং আমার দুই হাত, ডান পা, বুকে, ঘাড়, মাথাসহ শরীরের বিভিন্ন জায়গা আঘাতপ্রাপ্ত হয়।

পরবর্তীতে আমার বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা আমাকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে নিয়ে যায়। ”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, অভিযোগের প্রেক্ষিতে তিন জনকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। কারণ দর্শানোর জন্য তাদের ৭ দিনের সময় দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।