ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

তুচ্ছ ঘটনায় রণক্ষেত্র শেকৃবি

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৬
তুচ্ছ ঘটনায় রণক্ষেত্র শেকৃবি

ঢাকা: সাইনবোর্ড লাগানো নিয়ে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) দুই অনুষদের শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে এক শিক্ষকসহ প্রায় ১০ শিক্ষার্থী আহত হয়েছেন।

লাঞ্ছিত হয়েছেন অন্তত ৫ নারী শিক্ষার্থী।

মঙ্গলবার (৫ এপ্রিল) বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল অনুষদ ভবন শিক্ষার্থীদের সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়।  

শিক্ষার্থীদের সংঘর্ষ থামাতে গেলে কৃষি ব্যবসা অনুষদের শিক্ষক অধ্যাপক মিজানুল হক কাজল এবং দুই অনুষদের অন্তত ১০ শিক্ষার্থী গুরতর আহত হন। আহতরা  সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

প্রতক্ষদর্শীরা জানায়, সংঘর্ষে চলাকালে দুই অনুষদের শিক্ষকরা সমস্যা সমাধানের আশ্বাস দিলেও শিক্ষার্থীরা শান্ত হননি। বরং সংঘর্ষ আরো তীব্র হয়। এক পর্যায়ে এক পক্ষ অপর পক্ষকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ে।

সংঘর্ষের প্রায় আধা ঘণ্টা পর প্রক্টর মিজানুর রহমান ঘটনাস্থলে যান। শেষ খবর পাওয়া পর্যন্ত, ছাত্র -শিক্ষক পরামর্শক ও সিনিয়র শিক্ষকদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত। শিক্ষকরা সমস্যা সমাধানের জন্য আলোচনায় বসেছেন।

শিক্ষার্থীদের সূত্র জানায়, শেখ কামাল অনুষদ ভবনে ক্লাস করেন এনিম্যাল সায়েন্স ও ভেটিরিনারি অনুষদ এবং কৃষি ব্যবসা অনুষদের শিক্ষার্থীরা। এ ভবনের দেয়ালের একপাশে আগে থেকেই ভেটিরিনারি অনুষদের সাইনবোর্ড লাগানো ছিল। মঙ্গলবার কৃষি ব্যবসা অনুষদের শিক্ষার্থীরা তাদের সাইনর্বোড লাগাতে যায়। এ সময় দুই অনুষদের শিক্ষার্থীদের মধ্যে বাকবিতন্ডার এক পর্যায়ে এ সংঘর্ষ হয়।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।