ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবি-মিরপুর রুটে বাস চালুর দাবি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৬
জাবি-মিরপুর রুটে বাস চালুর দাবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) থেকে মিরপুর রুটে বাস চালুর দাবিতে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয়টির ছাত্র ইউনিয়ন সংসদ।

 

বুধবার (০৬ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে উপাচার্যের কার্যলয়ে এ স্মারকলিপি দেন সংগঠনটির নেতাকর্মীরা।

স্মারকলিপিতে বলা হয়, ক্যাম্পাসের শিক্ষার্থীদের একটা বড় অংশকে বিভিন্ন কাজে প্রতিদিন মিরপুরে যাতায়াত করতে হয়। অথচ এই গুরুত্বপূর্ণ রুটে কোনো বাস নেই। ২০১০ সাল পর্যন্ত বাস থাকলেও এখন কোনো বাস এই রুটে চলাচল করে না। প্রায় এক বছর আগে এক হাজার শিক্ষার্থীদের স্বাক্ষর সংবলিত স্মারকলিপি উপাচার্য বরাবর জমা দেওয়া হলেও এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

নেতাকর্মীরা জানান, প্রথমবর্ষের শিক্ষার্থীদের জন্য উত্তরা রুটের বাসের অবস্থাও নাজুক। বাসগুলোতে ধারণ ক্ষমতার অতিরিক্ত শিক্ষার্থী বহন করে। যার ফলে শিক্ষার্থীদের বাদুর ঝোলা হয়ে বাসে চলাচল করতে হয়।

বাস সংকট নিরসনের দাবিতে বুধবার (০৬ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের প্রান্তিক গেট থেকে একটি মিছিল বের করা হবে। আগামী ৯ এপ্রিলের মধ্যে মিরপুর রুটে বাস না দিলে ১০ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ট্রান্সপোর্ট অফিস ঘেরাও করবে হবে হুঁশিয়ারি দেন সংগঠনটির সভাপতি দীপাঞ্জন সিদ্ধান্ত কাজল।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৬
‍টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।