ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবি’র হলের ক্যান্টিন কর্মীকে ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৬
জাবি’র হলের ক্যান্টিন কর্মীকে ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হল ক্যান্টিক কর্মীকে ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন হয়েছে।

 

ধর্ষন, মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে বুধবার (০৬ এপ্রিল) বেলা ১২টার দিকে প্রান্তিক গেট সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ৩৯তম ব্যাচের শিক্ষার্থী  ইসামাইল হোসেন তন্ময় বলেন, ধর্ষিতার পরিবার আর্থিক স্বচ্ছল না হওয়ায় এবং তার তেমন কোনো অভিভাবক না থাকায় মামলা শিথিল হয়ে যাচ্ছে। এলাকার মেম্বার ও তার ছেলে ধর্ষক সুজন ক্ষমতাশীল হওয়ায় ধর্ষণের মতো অপরাধ করেও পার পেয়ে যাচ্ছে।

এভাবে চলতে থাকলে দেশের হাজারো নারীর নিরাপত্তা শঙ্কার মুখে পড়বে। তাই অতিদ্রুত এ ঘটনায় জড়িতদের শাস্তি দিয়ে দৃষ্টান্ত স্থাপন করা উচিত।

মানববন্ধনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজের শিক্ষার্থীরা এবং পাথালিয়াবাসী অংশগ্রহণ করেন।

গত ২৬ মার্চ প্রীতিলতা হলের ক্যান্টিন কর্মী আমবাগান এলাকায় তার বান্ধবীর বাড়িতে বেড়াতে যাওয়ার সময় পাথলিয়া ইউনিয়ন পরিষদ সদস্য লেহাজ উদ্দিনের ছেলে সুজন ও তার বন্ধুরা ওই মেয়েটিকে ধর্ষণ করে।

এ ঘটনার হল ক্যান্টিন মালিক মানিক মিয়া বাদী হয়ে আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।